ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

সাবেক রেলমন্ত্রী ও আইজিপিসহ ১৯০ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ১১ সেপ্টেম্বর ২০২৪  
সাবেক রেলমন্ত্রী ও আইজিপিসহ ১৯০ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার চৌদ্দগ্রামে চলন্ত বাসে আগুন দিয়ে আট যাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক ও সাবেক আইজিপি শহীদুল হকসহ ১৩০ জনের নামে মামলা করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ৬০ জনকে। মামলার বাদী পুড়িয়ে দেওয়া আইকন বাসের মালিক আবুল খায়ের।

বুধবার (১১ সেপ্টেম্বর) কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলী আদালতে মামলাটি হয়। বিচারক আবু বকর সিদ্দিক মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করতে চৌদ্দগ্রাম থানাকে নির্দেশ দিয়েছেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট কাইমুল হক রিংকু।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক র‌্যাব প্রধান বেনজীর আহমেদ, কুমিল্লার সাবেক এসপি শাহ আবিদ হোসেন, চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান, চৌদ্দগ্রাম থানার সাবেক ওসি উত্তম চক্রবর্তী ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারেফ হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাতে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে আইকন পরিবহনে পেট্রোল বোমা নিক্ষেপ হয়। এ ঘটনায় বাসটির আট যাত্রী পুড়ে মারা যান। 

বাস মালিক আবুল খায়ের জানান, আওয়ামী লীগ-যুবলীগ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রত্যক্ষ মদদে হত্যাকাণ্ড ঘটানো হয়। সেসময় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বাস মালিককে ডেকে নিয়ে বিএনপি ও জামায়াতের নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে বলেন। রাজি না হওয়ায় মুজিবুল হক তাকে থাপ্পড় মেরে বলেন-এই লাইনে কিভাবে বাস চালাস তা দেখে নেবো। পরে তার লিজ নেওয়া ৫ টি বাস তারা নিয়ে যান। বাস মালিক ১০ বছর পালিয়ে ছিলেন। তিনি দোষীদের বিচার চান।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়