ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইবি শিক্ষার্থী হত্যা মামলায় ৯ পুলিশসহ আসামি ১৫

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৮, ১১ সেপ্টেম্বর ২০২৪  
ইবি শিক্ষার্থী হত্যা মামলায় ৯ পুলিশসহ আসামি ১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সাইফুল ইসলাম মামুন হত্যার আট বছর পর মামলা হয়েছে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নিহত সাইফুলের পিতা ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মুচড়াপাড়া গ্রামের লুৎফর রহমান বিশ্বাস বাদী হয়ে এই মামলা করেন। 

মামলায় ঝিনাইদহের সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ ও সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার গোপিনাথ কাঞ্চিলালসহ ৯ পুলিশকে আসামি করা হয়েছে। 

এ ছাড়া আসামি করা হয়েছে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাসসহ ঝিনাইদহ ও শৈলকুপার ৫ নেতাকর্মীকে। আদালত মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য ঝিনাইদহ সদর থানার ওসিকে নির্দেশ দেন। 

জানা গেছে, ২০১৬ সালের পয়লা জুলাই ঝিনাইদহ শহরের পবহাটী গ্রামের টুলু মিয়ার বাড়ি থেকে সাদা পোশাকে কয়েকজন সাইফুল ইসলাম মামুনকে তুলে নিয়ে যায়। নিখোঁজ থাকার ১৭ দিন পর সদর উপজেলার আড়–য়াকান্দি গ্রামের মাঠে কথিত বন্দুক যুদ্ধে নিহত হওয়ার কথা প্রচার করে পুলিশ। 

বাদী তার নালিশের বিবরণে উল্লেখ করেন, ১০ থেকে ১৫ নং আসামিগণ আওয়ামী লীগের সন্ত্রাসী ক্যাডার বাহিনী। তারা জনমনে ত্রাস সৃষ্টি ও শিবিরকে নিশ্চহ্ন করার জন্য শিবির নেতা সাইফুল ইসলাম মামুনকে পুলিশ দিয়ে প্রথমে অপহরণ ও পরে হত্যা করে। আসামিরা প্রভাবশালী ও পতিত সরকারের আজ্ঞাবহ হওয়ায় এতদিন বাদী মামলা করতে সাহস পাননি বলে নালিশের বিবরণে উল্লেখ করেন। 

বাদী লুৎফর রহমান বিশ্বাস বলেন, ‘ঝিনাইদহের বিজ্ঞ আদালতের বিচারক মামলাটি এজাহার হিসেবে গণ্য করার জন্য ঝিনাইদহ সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।’

শাহরিয়ার/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়