ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

মেঝো ভাইয়ের দায়ের কোপে ছোট ভাইয়ের হাতের কব্জি বিচ্ছিন্ন 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪৬, ১২ সেপ্টেম্বর ২০২৪
মেঝো ভাইয়ের দায়ের কোপে ছোট ভাইয়ের হাতের কব্জি বিচ্ছিন্ন 

পটুয়াখালীর মহিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মেঝো ভাইয়ের দায়ের কোপে ছোট ভাইয়ের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হওয়ার অভিযোগ উঠেছে। 

আবু মুন্সি (২৮) নামে আহত ছোট ভাইকে কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অভিযুক্ত মেঝো ভাই বশির মুন্সী (৪০) বর্তমানে পলাতক রয়েছেন। 

বুধবার (১১ সেপ্টেম্বর) লতাচাপলী ইউনিয়নের আজিমপুর গ্রামের নূর আলী মুন্সির বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ, আহতের পারিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, নুর আলী মুন্সীর তিন ছেলে। বড় নাসির মুন্সি (৪৫), মেঝো বশির মুন্সি ও ছোট আবু মুন্সি।  পারিবারিকভাবে জমিজমা ভাগ বন্টন হলেও পৈত্রিক সম্পত্তি নিয়ে তিন ভাইয়ের মধ্যে আগে থেকেই দ্বন্দ্ব চলে আসছিলো। ছোট ভাই আবু মুন্সী জমির এ ভাগ বাটোয়ারা কোনোভাবেই মেনে নেননি। গত শনিবার তাদের এ জমি সংক্রান্ত বিরোধের জেরে আবু মুন্সি তার বড় ভাই নাসির মুন্সি (৪৫) ও বশির মুন্সিকে কুপিয়ে জখম করেন‌। তারা বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। পরে আবু মুন্সি বড় দুই ভাইয়ের সন্তানদের হুমকি ও গালিগালাজ করে বলে অভিযোগ। বুধবার সকালে স্থানীয়রা তাদের বাড়িতে গিয়ে বিষয়টি কয়েকদিন পর মিমাংসার কথা বলে চলে যান। এর কিছুক্ষণ পর আবু মুন্সি ডংকুপাড়া বটতলা বাজারে গেলে বড় ভাই নাসির মুন্সির শ্যালকরা আবু মুন্সিকে গাছের সাথে বেঁধে রাখেন। খবর পেয়ে স্থানীয়রা জড়ো হয় এবং মেঝো ভাই বশির মুন্সী এসে মারধরের চেষ্টা চালায়। পরে স্থানীয়রা আবু মুন্সিকে উদ্ধার করে তার বাবা নূর আলী মুন্সীর হাতে সোপর্দ করলে তিনি বাড়িতে নিয়ে আসেন। বাড়িতে বসে ফের আবু মুন্সী ও বশির মুন্সীর মধ্যে বাগবিতণ্ডা হয়। বশির মুন্সী এক পর্যায়ে দা দিয়ে কুপিয়ে আবু মুন্সীর ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে। পরে স্থানীয়রা আবু মুন্সীকে উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে নিয়ে আসে।

ওই এলাকার বাসিন্দা সেলিম মাল বলেন, ছোট বেলা থেকেই আবু মুন্সী বেপরোয়া স্বভাবের। তার ভয়ে আতঙ্কে দিন কাটে এলাকার মানুষের। তার হাত থেকে বৃদ্ধ মা-বাবা, ভাই-বোন কেউই রেহাই পায়নি। গত শনিবার আবু মুন্সী তার দুই ভাইকে মারধর করে। বড় ভাই নাসির মুন্সী এখনও বরিশাল হাসপাতালে ভর্তি। আমরা স্থানীয়রা সকালে তাদের বাড়িতে গিয়ে বড় ভাই বরিশাল থেকে আসলে সালিশ করবো বলে জানাই। এসময় বাড়িতে মেঝ ভাই বশির ছিলোনা। পরে তারা ফের দুই ভাই বাড়িতে গিয়ে বাগবিতণ্ডায় জড়ায় এবং মেঝ ভাই বশির আবুকে কুপিয়ে হাতের কব্জি বিচ্ছিন্ন করে। আমরা খবর পেয়ে তাদের বাড়িতে গিয়ে আবুকে উদ্ধার হাসাপাতালে নিযে যাই। 

আবু মুন্সির বৃদ্ধা মা জোলেখা বিবি বলেন, আমার তিন ছেলে নাসির মুন্সি, বশির মুন্সি, আবু মুন্সি ৩ জনই আজ হাসপাতালে।  এই বৃদ্ধ বয়সে আমরা একটু শান্তিতে থাকতে পারলাম না। আমার ছোট ছেলে কাউকে মানে না ও কারো কথা শোনে না। আমার থাকার ঘর মেয়েরা তৈরি করে দিয়েছে সেই ঘরও ভেঙে ফেলতে চায় ছোট ছেলে আবু। কিছুই বলার নাই।

মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার জানান, প্রাথমিকভাবে হুকুমদাতা হিসেবে আবু মুন্সির বাবা নুর আলী মুন্সিকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে রক্তমাখা দা এবং রশি উদ্ধার করা হয়েছে। তবে বিচ্ছিন্ন কব্জি এখনো উদ্ধার করা যায়নি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ইমরান/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়