ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

চাঁদপুরে বৃষ্টি-জলাবদ্ধতায় ১৯২ সড়ক ক্ষতিগ্রস্ত

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৩৬, ১২ সেপ্টেম্বর ২০২৪
চাঁদপুরে বৃষ্টি-জলাবদ্ধতায় ১৯২ সড়ক ক্ষতিগ্রস্ত

চাঁদপুরে চলতি মৌসুমের টানা বৃষ্টিতে জলাবদ্ধতায় জেলার ছয়টি উপজেলার ১৯২টি সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও একই সময়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ৪৪টি কালভার্ট। এতে সম্ভাব্য ক্ষতি হয়েছে প্রায় ৫৫ কোটি টাকা। যদিও এ ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবীর বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁদপুরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে সূত্রে জানা গেছে, চাঁদপুরের সদরে ১২টি সড়ক ও ৮টি ব্রিজ কালভার্ট, হাইমচরে ১০টি সড়ক ও ৩টি ব্রিজ কালভার্ট, হাজীগঞ্জে ৪৫টি সড়ক ও ১০টি ব্রিজ কালভার্ট, কচুয়ায় ২২টি সড়ক ও ৪টি ব্রিজ কালভার্ট, শাহরাস্তিতে ৫৩টি সড়ক ও ১৬টি ব্রিজ কালভার্ট এবং ফরিদগঞ্জে ৫০টি সড়ক ও ৩টি ব্রিজ কালভার্টের ক্ষতি হয়েছে। 

এসব তথ্য নিশ্চিত করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবীর বলেন, এখন পর্যন্ত মোট ১৯২টি সড়ক ও ৪৪টি ব্রিজ কালভার্টের ক্ষয়ক্ষতির তথ্য পেয়েছি। যেখানে প্রায় ৫৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা স্থানীয়ভাবে মেরামত করে যোগাযোগ ব্যবস্থা অব্যাহত রাখতে কাজ করছি। 

তিনি আরও বলেন, এমএমটি এর মাধ্যমে জরুরি কাজ চলমান রেখেছি। এছাড়াও অগ্রাধিকার বিবেচনায় ক্ষতিগ্রস্ত সড়ক সমূহের মেজর মেনটেনেন্স এর প্রাক্কলন এর কাজ চলমান রেখেছি।

অমরেশ/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়