ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

অনলাইনে ‘চাঁদপুরের ইলিশ’ নামে প্রতারণা, ৪১ প্রতিষ্ঠান-পেজ তালিকাভুক্ত

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪৯, ১২ সেপ্টেম্বর ২০২৪
অনলাইনে ‘চাঁদপুরের ইলিশ’ নামে প্রতারণা, ৪১ প্রতিষ্ঠান-পেজ তালিকাভুক্ত

চাঁদপুরের ইলিশের সুনাম রয়েছে দেশজুড়ে। এ সুযোগ কাজে লাগিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে চাঁদপুরের ইলিশের লোভনীয় অফার দেয় একটি চক্র। কোনো ক্রেতা সেই অফার দেখে আকৃষ্ট হয়ে ইলিশ নিতে দিতে চাইলে অগ্রিম কিছু টাকা চাওয়া হয় অর্ডার কনফার্ম করার জন্য। কিন্তু টাকা পাঠানোর পর থেকে আর যোগাযোগ করা সম্ভব হয় না। পেইজে মেসেজ দিলেও আসে না রিপ্লে, আবার পেইজে দেওয়া নম্বরে ফোন দিলেও বন্ধ পাওয়া যায়।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) প্রতারণার শিকার হওয়া কয়েকজন ক্রেতা এই প্রতিবেদকের কাছে এমন অভিযোগ করেন। তারা বলেন, জেলেরা নদীতে খুব একটা ইলিশ পান না। এমনকি চাঁদপুরের বড়স্টেশন মাছঘাটেও বড় ইলিশ আসে না। অথচ প্রতারক চক্র ফেসবুকে পেইজ খুলে চাঁদপুরের ইলিশের লোভনীয় অফার দিয়ে প্রতারণা করছে।

এদিকে, ক্রেতারা যেন আর প্রতারণার শিকার না হন, সেজন্য ৪১টি প্রতিষ্ঠান-পেজের তালিকা প্রকাশ করেছে চাঁদপুর মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবসায়ীরা। তালিকাভুক্ত এসব প্রতিষ্ঠানের বাইরে কেউ ইলিশ কিনলে প্রতারিত হওয়ার শঙ্কা রয়েছে।

তালিকাভুক্ত ইলিশ বিক্রির প্রতিষ্ঠান/ফেসবুক পেজগুলো হচ্ছে- মেসার্স খান এন্টারপ্রাইজ, ইলিশ ভাইয়া চাঁদপুর, ইলিশ তনয়া, রূপালী বাজার, মাছ বিচিত্রা, অর্গানিক ভাইয়া, বহরিয়া ফিস, চাঁদপুরের ইলিশ.কম, চাঁদ মোহনা ফিস, ইলিশেগুড়ি, চাঁদপুর ইলিশ, সজিব ইলিশের বাজার, ইনটাইম ম্যানেজমেন্ট, হাতুড়ে.কম, চাঁদপুর ইলিশ বাজার, শাহীন ইলিশ ঘর, চাঁদপুর ফিস, মেসার্স আলম ট্রেডার্স, ফ্রেশ মৎস্য ভান্ডার, তাজা ফিশ, রারজানা আক্তার, চাঁদপুর মাছের বাজার, এক্সেপশনাল টি অ্যান্ড প্রোডাক্ট, পঙ্খিরাজ, নগদ বাজার অনলাইন শপিং, পাঁচ মিশালী, ইলিশ বাড়ি, ইলিশের বাড়ি চাঁদপুর, ঢালী মৎস্য আড়ত, চাঁদপুর রূপালী ইলিশ, চাঁদপুরের রূপালী ইলিশের বাজার ২.০, মাছের মেলা, চাঁদপুর ইলিশ বাজার, চাঁদপুর তাজা ইলিশের বাজার, চাঁদপুরের ইলিশ, ফ্রেস পণ্য, আসসুন্নাহ হালাল উপার্জন, রুহামা ফুড, তাজা ইলিশ ও ঐশ্যি বাজার।

আড়তদাররা বলছেন, অনলাইনে ইলিশ কেনাকাটার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা উচিত। তালিকাভুক্ত প্রতিষ্ঠান-পেইজের বাইরে লেনদেন করলে তার দায়ভার আমাদের নয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, তালিকাভুক্ত প্রতিষ্ঠান-পেইজের সঙ্গে লেনদেন সম্পর্কিত কোনো ঝামেলা হলে আমাদের ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে।

অমরেশ/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়