ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

সাড়ে ৩ বছর পর হত্যা মামলায় চেয়ারম্যানকে আসামি, প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:০৫, ১২ সেপ্টেম্বর ২০২৪
সাড়ে ৩ বছর পর হত্যা মামলায় চেয়ারম্যানকে আসামি, প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের আইজুদ্দিন মাতুব্বরের ডাঙ্গী গ্রামের পঞ্চাশোর্ধ মো. হিরু শেখের মৃত্যুর প্রায় তিন বছর ৯ মাস পর আদালতে দায়ের করা মামলায় ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মো. মেহেদী হাসান মিন্টুকে আসামি করা হয়েছে। এর প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) সকালে ফরিদপুর নদী বন্দর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে এ মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিহিত করে প্রত্যাহারের দাবী জানানো হয়। 

মানববন্ধনে তারা দাবী করেন, বর্তমান চেয়ারম্যানের জনপ্রিয়তায় ইর্ষন্বিত হয়ে প্রতিপক্ষের ইন্ধনে মামলাটি দায়ের করা হয়েছে। এতে ওই চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে ঠিকমতো সময় দিতে না পারায় কার্যক্রম ব্যহত হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়ছেন ইউনিয়নবাসী। তাই এ মামলা থেকে চেয়ারম্যানকে অব্যহতি দেওয়ার দাবী জানান মানববন্ধনকারীরা। 

এ সময় তারা আরো অভিযোগ করেন, স্থানীয় কিছু প্রভাবশালী ব্যাক্তি যারা বালু চুরির সাথে জড়িত, তাদের অনৈতিক কাজে বাধা দেওয়ায় মামলার বাদীকে ইন্ধন দিয়ে মামলা করানো হয়েছে। এমনকি একাধিক ফেক আইডি খুলে চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারও চালানো হচ্ছে বলেও দাবী করেন তারা। 

বেলা ১১টায় অনুষ্ঠিত এ মানববন্ধনে কয়েকশত নারী পুরুষ অংশ নেন।

উল্লেখ্য, মো. হিরু শেখকে ২০২০ সালের ৯ নভেম্বর পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে পরিবারের অভিযোগ। 

তামিম/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়