ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

বরগুনায় যুবদল নেতাকে কুপিয়ে জখম করলেন ছাত্রলীগ নেতা 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:৩৭, ১২ সেপ্টেম্বর ২০২৪
বরগুনায় যুবদল নেতাকে কুপিয়ে জখম করলেন ছাত্রলীগ নেতা 

আহত যুবদল নেতা মোমেন আকন

বরগুনার আমতলী উপজেলায় খাল দখলকে কেন্দ্র করে যুবদল নেতাকে কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার চাওড়া ইউনিয়নের কাউনিয়া এলাকায় তাকে কোপানো হয়।

আহত যুবদল নেতা মোমেন আকন চাওড়া ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি এবং অভিযুক্ত মাহবুবুর রহমান আমতলী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চাওড়া ইউনিয়নের কাউনিয়া জলমহাল দখল করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান। বৃহস্পতিবার সকালে ওই খাল দখল করতে যায় মোমেন আকন। এ সময় উভয়পক্ষের মধ্যে বাগ্বিতণ্ডা হয়। এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মাহবুবুর রহমান ও তার সঙ্গে থাকা ১০-১২ জন মোমেন আকনকে কুপিয়ে জখম করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরবর্তীতে স্থানীয়রা মোমেনকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে হাসপাতালে পাঠানো হয়। 

আহত যুবদল নেতা মোমেন আকন বলেন, ‘মাহবুব দীর্ঘদিন ধরে অবৈধভাবে গ্রামবাসীদের দোহাই দিয়ে কাউনিয়া খালে মাছ চাষ করে আসছেন। গ্রামবাসীদের অভিযোগের পর আমি সকাল সাড়ে ১১টার সময় ২-৩ জন কর্মী নিয়ে ঘটনা জানার জন্য কাউনিয়া গ্রামে যাই। ঘটনাস্থলে যাওয়ামাত্র মাহবুবের নেতৃত্বে ১০-১২ জন ধারালো রামদা দিয়ে আমাকে কুপিয়ে গুরুতর জখম করে।’ 

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান বলেন, ‘কাউনিয়া খালের দুই পারের শতাধিক বাসিন্দা নিয়ে যৌথভাবে আমরা দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছি। মাছ বিক্রির জন্য সকাল থেকে গ্রামবাসী মিলে মাছ ধরছিলাম। যুবদল নেতা মোমেন আকন একদল সন্ত্রাসী নিয়ে আমাদের মাছ লুট করতে আসে। মাছ লুটের সময় তিনি জনতার হামলায় আহত হন।’ 

আমতলী হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. মনিরুজ্জামান বলেন, আহত মোমেনের শরীরের বিভিন্ন জায়গায় অন্তত ২০টি কোপের আঘাত রয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু রাইজিংবিডি-কে বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এ ঘটনায় এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
 

ইমরান/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়