ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

সিলেটে ব্যবসায়ীদের সঙ্গে অটোরিকশা চালকদের সংঘর্ষ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:১৪, ১৩ সেপ্টেম্বর ২০২৪
সিলেটে ব্যবসায়ীদের সঙ্গে অটোরিকশা চালকদের সংঘর্ষ

সিলেট নগরীর বন্দরবাজারে ব্যবসায়ীদের সঙ্গে অটোরিকশা চালকদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বন্দরবাজার এলাকার সিটি সুপার মার্কেটের সামনের সড়কে অটোরিকশা পার্কিং ও যাত্রী উঠানো-নামানো নিয়ে চালকদের সঙ্গে ব্যবসায়ীদের বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার সিটি মার্কেটের সামনে এক অটোরিকশা চালক যাত্রী নামিয়ে ভাড়া নিতে গেলে ব্যবসায়ীরা গাড়ি সরাতে বলেন। এ সময় ওই চালকের সঙ্গে ব্যবসায়ীদের বাকবিতণ্ডা হয়। পরে সেখানে জড়ো হন আরও কয়েকজন চালক। একপর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে।

এ বিষয়ে জানতে চাইলে ব্যবসায়ী ও অটোচালকরা একে অপরের বিপক্ষে পাল্টাপাল্টি অভিযোগ করেন।

ব্যবসায়ীরা বলছেন, দীর্ঘদিন ধরে সিটি মার্কেটের সামনের সড়কে অটোরিকশা পার্কিং ও যাত্রী উঠাতে-নামাতে নিষেধ করা হয়েছে। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষও এমন নির্দেশনা দিয়েছে। কিন্তু কোনো নির্দেশনা না মেনে অটোরিকশা চালকেরা সকাল থেকে রাত পর্যন্ত সিটি মার্কেট, সিটি কর্পোরেশন, কুদরত উল্লাহ মসজিদ মার্কেট ও পোস্ট অফিসের সামনের সড়ক দখল করে পার্কিং ও যাত্রী উঠা-নামা করে। বিষয়টি নিয়ে কথা বলতে গেলে তারা সংঘর্ষে জড়িয়ে পরে।

অটোরিকশা চালকরা বলছেন, বিষয়টি নিয়ে আমরা সমঝোতায় বসতে চাচ্ছিলাম। এরই মাঝে ব্যবসায়ীরা আমাদের ওপর হামলা করেছে।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) শাহরিয়ার আলম বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নূর/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়