ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

জাজিরায় আরশেদ পাগলার মাজারে ভাঙচুর-অগ্নিসংযোগ

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ১৩ সেপ্টেম্বর ২০২৪  
জাজিরায় আরশেদ পাগলার মাজারে ভাঙচুর-অগ্নিসংযোগ

শরীয়তপুরের জাজিরায় আরশেদ পাগলার মাজারে হামলা চালিয়ে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার বিলাশপুর ইউনিয়নের সফি কাজির মোড় এলাকায় অবস্থিত মাজারটিতে হামলা হয়।

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, জুম্মার নামাজ শেষে মাজারের সামনে অনেক মানুষ জড়ো হন। তারা লাঠি নিয়ে মাজারটিতে হামলা চালান। তারা কয়েকটি দলে বিভক্ত হয়ে মাজারের প্রশাসনিক ঘর, ভক্তদের থাকার ঘর, অতিথিদের থাকার পাকা ভবনে হামলা চালিয়ে ভাঙচুর করেন। এসময় দুর্বৃত্তরা মাজারের ভেতরে অগ্নিসংযোগ করে। দুপুর ৩টার দিকে পুলিশ ও সেনাবাহিনী কর্মকর্তারা ঘটনাস্থলে আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন বলেন, প্রতিবছর মাজারকে কেন্দ্র করে মেলার আয়োজন করা হয়। মেলা চলাকালে ভক্তদের অনেকে মাজারের আশপাশের ঘরে গান-বাজনা করতেন। সেখানে অনেকে মাদক সেবন করতেন। বিষয়টি নিয়ে আপত্তি থাকলেও মাজারের বিষয়ে কারও কোনো অভিযোগ ছিল না। মাদক বন্ধ করা যেত। মাজার ভাঙা ঠিক হয়নি।

এ বিষয়ে বিলাশপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য জামাল খান বলেন, অতর্কিত লোকজন এসে মাজার ভাঙচুর করেছে। ফোন পেয়ে দুই জন চৌকিদার নিয়ে ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের বোঝানোর চেষ্টা করি। এরপর পুলিশ ও সেনাবাহিনী এলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, জুম্মার নামাজ শেষে মাজারটিতে হামলা হয়। এসময় হামলাকারীরা মাজারের ভেতরে প্রবেশ করে আসবাবপত্র ভেঙে ফেলে। তারা মাজারের ভেতরে অগ্নিসংযোগ করে। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

সাইফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়