ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

জুমার খুতবা পড়ার সময় ইমামের মৃত্যু 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:১৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪
জুমার খুতবা পড়ার সময় ইমামের মৃত্যু 

মাওলানা মুহিবুল হক

সিলেটের গোলাপগঞ্জে জুমার নামাজের খুতবা পড়ার সময় মাওলানা মুহিবুল হক নামে ইমামের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে গোলাপগঞ্জের সদর ইউনিয়নের ফাজিলপুর খোরাসানি জামে মসজিদে মারা যান তিনি। সদর ইউনিয়ন পরিষদের সদস্য সুলতান আহমদ মজনু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ জুমার নামাজ শেষে আনুষ্ঠানিকভাবে ইমাম পদ থেকে বিদায় নিতে চেয়েছিলেন মওলানা মুহিবুল হক। তাকে বিদায় জানাতে এলাকাবাসী উদ্যোগ নিয়েছিল। এর আগেই, তিনি চির বিদায় নিলেন। 

মাওলানা মুহিবুল হক কানাইঘাট পৌরসভার লালারচক গ্রামের বাসিন্দা। তিনি গোলাপগঞ্জের সদর ইউনিয়নের ফাজিলপুর খোরাসানি জামে মসজিদের ইমাম ও খতিব ছিলেন।

স্থানীয়রা জানান, প্রায় ১০ বছর ধরে ফাজিলপুর খোরাসানি জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন মাওলানা মুহিবুল হক। তিনি কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। অসুস্থতার কারণে আজ নামাজ শেষে তিনি ইমামতির পদ থেকে বিদায় নিতে চেয়েছিলেন। তাকে বিদায় জানাতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়। আজ জুমার নামাজের খুতবা পড়া শুরু করেন তিনি। প্রথম খুতবা পাঠ শেষে দ্বিতীয় খুতবার সময় অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান মওলানা মহিবুল হক। এলাকাবাসী তাকে  হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক মওলানা মহিবুল হককে মৃত ঘোষণা করেন।

মওলানা মুহিবুল হকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফাজিলপুর গ্রামের ইউপি সদস্য সুলতান আহমদ মজনু জানান, ইমামের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়