ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

সাগরে মাছ ধরতে যাওয়া ১৩ ট্রলার নিখোঁজ

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:৫৪, ১৩ সেপ্টেম্বর ২০২৪
সাগরে মাছ ধরতে যাওয়া ১৩ ট্রলার নিখোঁজ

বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া কক্সবাজারের ১৩টি ট্রলার নিখোঁজ রয়েছে। এসব ট্রলারে তিন শতাধিক মাঝি-মাল্লা রয়েছেন। যাদের সঙ্গে গত ৪৮ ঘণ্টা যোগাযোগ করা যায়নি বলে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে জানিয়েছেন কক্সবাজার ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। 

নিখোঁজ ট্রলারগুলো হলো- ‌‘এফবি হাসান’, ‘এফবি আবছার’, ‘এফবি সাবিত’, ‘এফবি মায়ের দোয়া’, ‘এফবি কায়সার’, ‘এফবি আব্দুল মালেক এক দুই’, ‘এফবি আঁখি’, ‘এফবি তাহসিন’, ‘এফবি বাবুল’, ‘এফবি নাছির’, ‘এফবি সেলিম’, ‘এফবি নজির’ এবং ‘এফবি জনি’।

ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, ‘গত বুধবার থেকে টানা বর্ষণ হচ্ছে কক্সবাজার উপকূলে। গত ৪৮ ঘণ্টা ধরে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত হওয়ায় উপকূলে ফিরছিলেন জেলেরা। পথিমধ্যে অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলে জীবিত উদ্ধার হয়েছেন।’ 

তিনি আরও বলেন, ‘গত ৪৮ ঘণ্টা ধরে যোগাযোগ নেই ১৩টি ফিশিং ট্রলারের সঙ্গে। এসব ট্রলারে থাকা সাড়ে তিন শতাধিক জেলের ফোনে কোনো সংযোগ নেই। সে হিসেবে তারা এখনো নিখোঁজ রয়েছেন।’ 

গেল কয়েকদিনের টানা বর্ষণের ফলে কক্সবাজারে পৃথক পাহাড় ধসের ঘটনায় দুই পরিবারের ৬ জনের মৃত্যু হয়েছে। ট্রলারডুবে এক জেলের মৃত্যু হয়েছে। এছাড়া, টেকনাফে বন্যার পানিতে এক শিশু মারা গেছে বলে শুক্রবার জানিয়েছেন জেলা প্রশাসক মো. মোহাম্মদ সালাউদ্দিন।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়