ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

টানা বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ১৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১২:১৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪
টানা বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে গত দুই দিনের টানা বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শুক্রবার  (১৩ সেপ্টেম্বর) থেকে বৃষ্টিপাত শুরু হয়। যা আরো দুই-একদিন চলবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

এদিকে, বৃষ্টির কারণে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো। বিশেষ করে দৈনন্দিন উপার্জনের উপর নির্ভরশীল দরিদ্র পরিবারগুলো নিদারুণ কষ্টে পড়েছেন। বৃষ্টির কারণে উপার্জন বন্ধ থাকায় স্ত্রী-সন্তান নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তারা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা জেলা আবহাওয়া অফিসের ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সোমবার থেকে এ অবস্থার কিছুটা উন্নতি হতে পারে বলে জানান তিনি।

বৃষ্টির পরিমাণ আরো বাড়লে আমন ধানের ক্ষতি হবে বলে জানিয়েছেন কৃষকরা। 

পানিতে নিমজ্জিত হয়েছে ফসলি জমি, বেশ কিছু মাছের ঘের ও পুকুর। একই সাথে পানিতে নিমজ্জিত হয়েছে বেশ কিছু এলাকার ঘরবাড়ি ও রাস্তাঘাট।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব ও জেলা গণফোরামের সভাপতি আলীনুর খান বাবুল জানান, টানা বৃষ্টিতে তলিয়ে গেছে পৌর এলাকার কামালনগর, ইটাগাছা, পলাশপোল, বাঁকাল, খড়িবিলা, বদ্দিপুর কলোনী, মাছখোলাসহ পৌরসভার বিভিন্ন স্থানের নিম্নাঞ্চল। পানি অপসারণের কোনো পথ না থাকায় বৃষ্টির পানিতে তলিয়ে গেছে পৌরসভার এসব নিম্নাঞ্চল। 

শাহীন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়