ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

কক্সবাজারে ট্রলারডুবি: আরও ২ জেলের মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:১৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪
কক্সবাজারে ট্রলারডুবি: আরও ২ জেলের মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরের কক্সবাজার অংশে ট্রলার ডুবির ঘটনায় আরও দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রামু উপজেলার পেঁচারদ্বীপ সমুদ্রসৈকত এলাকা থেকে নুরুল আমিন (৪০) ও শনিবার সকালে শহরের সমিতি পাড়া সৈকত থেকে আব্দুন নূর (৩৮) নামে দুই জেলের লাশ উদ্ধার করা হয়। দুইজনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বলে জানিয়েছে পুলিশ। 

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) তানভীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে শুক্রবার বিকেলে শহরের লাবণী পয়েন্টে ‘এফবি রশিদা’ নামে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় মোহাম্মদ জামালের (৩৭) মরদেহ উদ্ধার করা হয়। তার বাড়ি চট্টগ্রামের লোহাগড়ায়।

কক্সবাজার জেলা ফিশিং ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে কক্সবাজার উপকূলে ৬টি ফিশিং ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

তিনি আরও জানান, সাগর থেকে এখনো ফিরে আসেনি কক্সবাজারের ৬৪ মাঝি-মাল্লাসহ ৩টি ট্রলার। যদিও শুক্রবার রাতে ও শনিবার সকালে ফিরেছে ১০টি ট্রলার। 

এদিকে আবহাওয়া অফিস সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে। এ কারণে সাগরে চলাচল করা সব ধরনের নৌযানকে উপকূলে চলে আসার নির্দেশনা দেওয়া হয়েছে। 

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান বলেন, গতকাল শুক্রবার দুপুর ১২টা থেকে শনিবার ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২১০ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। উপকূলীয় এলাকা, বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তারেকুর/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়