ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ১৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:৫৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪
লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে লক্ষ্মীপুরের মেঘনা নদীকে ৩ নম্বর সতর্ক সংকেতের আওতায় এনেছে আবহাওয়া অধিদপ্তর। এ কারণে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে লক্ষ্মীপুর ও ভোলা রুটে ফেরি চলাচলও বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট লঞ্চঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সুপারভাইজার শরীফুল ইসলাম ও ফেরি ঘাটেরসহ ব্যবস্থাপক (বাণিজ্য) জাহেদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মজুচৌধুরীর হাট লঞ্চঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সুপারভাইজার শরীফুল ইসলাম বলেন, গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে পাঁচটি লঞ্চ-সি-ট্রাক রয়েছে। এরমধ্যে একটি লক্ষ্মীপুর-বরিশাল রুটের। অন্য চারটি লক্ষ্মীপুর-ভোলা রুটে চলাচল করে। লঞ্চগুলো মজুচৌধুরীরহাট ঘাটে নোঙর করা আছে।

মজুচৌধুরীর হাট ফেরি ঘাটের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) জাহেদুল হক বলেন, এই রুটে ফেরি কুসুমকলি, কাবেরী, কলমিলতা, কিষানী ও কনকচাপা রয়েছে। বৈরী আবহাওয়া ও সতর্কতা সংকেতের কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। 

আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া অবজারভার সোহরাব হোসেন জানান, নিম্নচাপের কারণে মেঘনা নদীকে ৩ নম্বর সতর্ক সংকেতের আওতায় আনা হয়েছে।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়