ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

বৈরী আবহাওয়া

বঙ্গোপসাগরে ২৩ মাছ ধরার ট্রলার নিখোঁজ, ডুবেছে একটি

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ১৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:২৪, ১৫ সেপ্টেম্বর ২০২৪
বঙ্গোপসাগরে ২৩ মাছ ধরার ট্রলার নিখোঁজ, ডুবেছে একটি

ফাইল ফটো

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে এফবি মোল্লা নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। বরগুনা সদরের ট্রলার মালিক আব্দুল মান্নান মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে গভীর সাগর থেকে ফেয়ার ওয়ে বয়া এলাকায় ট্রলারটি ডুবে যায়। পরে ট্রলারে থাকা ১৮ জেলেকে ভাসমান অবস্থায় সাগর থেকে উদ্ধার করেছে পার্শ্ববর্তী ট্রলারের জেলেরা।

এদিকে বঙ্গোপসাগরের মাছ ধরতে যাওয়া ২৩ ট্রলারের মাঝির সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

তিনি বলেন, সাগর উত্তাল থাকায় জেলেরা ঘাটে ফিরতে শুরু করেছে। বেশির ভাগ জেলে ফিরে এলেও সন্ধান মিলছে না ২৩ ট্রলারের ২৫০ জেলের। নিখোঁজ জেলেদের সন্ধানে কাজ শুরু করেছে নৌবাহিনী।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট সাকিব মেহেবুব বলেন, ট্রলার মালিক সমিতির থেকে তথ্য পেয়ে নৌবাহিনীর সঙ্গে সমন্বয় করে নিখোঁজ জেলেদের সন্ধানে কাজ শুরু করেছি।

‘বিভিন্ন সময় বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া জেলেরা ঘাটে ফিরতে না পারলে সুন্দরবনে আশ্রয় নেয়। আমরা সেসব জায়গায় টহল জোরদার করেছি। আশা করি জেলেদের সুস্থভাবে উদ্ধার করতে পারব।’ - যোগ করেন তিনি।

ইমরান/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়