ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

কর্মচাঞ্চল্য ফিরেছে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:৪০, ১৫ সেপ্টেম্বর ২০২৪
কর্মচাঞ্চল্য ফিরেছে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে

টানা কয়েক দিনের শ্রমিক অসন্তোষ শেষে কর্মচাঞ্চল্য ফিরেছে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে। খুলেছে বেশির ভাগ কারখানা। রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে চালু থাকা কারখানাগুলোতে শ্রমিকদের নির্ধারিত সময়ে কাজে যোগ দিতে দেখা গেছে।

তবে এখনো বন্ধ রয়েছে ২০টি কারখানা। এর মধ্যে সাধারণ ছুটি ২টিতে, আর শ্রম আইনের ১৩ (১) ধারায় বন্ধ রয়েছে ১৮টি কারখানা। শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে মোট ১৮৬৩টি কারখানা রয়েছে। সকাল থেকে বেশির ভাগ কারখানা চালু রয়েছে। তবে এখনো ১৮টি কারখানা ১৩ (১) ধারায় বন্ধ রয়েছে। আশা করছি শিগগিরই এগুলোও খুলে যাবে। এছাড়া ২টি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, যেসব কারখানায় সমস্যা রয়েছে। চেষ্টা করছি, উভয়পক্ষকে বসিয়ে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করার। আজ কোথায় কোনো ব্যারিকেড, বিক্ষোভের খবর পাইনি। সড়কেও যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার্স শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আইন বিষয়ক সম্পাদক খায়রুল মামুন মিন্টু বলেন, আজ পরিবেশ একেবারেই শান্ত। বেশির ভাগ কারখানায় কাজ চলছে।

এর আগে, শনিবার সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে ৩৯ কারখানা বন্ধ ছিল।

সাব্বির/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়