ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

বকেয়া বেতনের দাবিতে সাবেক এমপির কারখানায় মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ১৫ সেপ্টেম্বর ২০২৪  
বকেয়া বেতনের দাবিতে সাবেক এমপির কারখানায় মানববন্ধন

শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধে কারখানার ভেতরের অফিস কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়

নোয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মালিকানাধীন কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেডের সামনের চৌরাস্তা-সোনাপুর সড়কে এই কর্মসূচি পালন করেন তারা।

পুলিশ জানিয়েছে, শ্রমিকদের অবস্থান নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে আসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  তারা কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে আগামী নভেম্বর মাসের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে দেবে মালিক পক্ষ বলে সিন্ধান্ত হয়েছে।

আরো পড়ুন:

কর্মসূচিতে অংশ নেওয়া শ্রমিকরা বলেন, ২০২৩ সালের ডিসেম্বর থেকে গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেড লোকসান দেখিয়ে শ্রমিকদের বেতন না দিয়ে কর্মীদের ছাঁটাই করে। ছাঁটাইকৃত কর্মীরা কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার যোগাযোগ করার পরও তারা বকেয়া বেতন দিতে গড়িমসি করে। আজ সকালে গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে বকেয়া বেতন আদায়ের বিষয়ে কথা বলতে যান প্রায় ২০০ শ্রমিক। 

কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে কথা না বলে কারখানার প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে চৌরাস্তা-সোনাপুর সড়কের দুই পাশে গ্লোব ফ্যাক্টরির সামনে অবস্থান নেয়। ফলে গ্লোব ফ্যাক্টরির সামনের সড়কে যান চলাচল ১৫ মিনিট বন্ধ থাকে।

অভিযোগের বিষয়ে জানতে নোয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়। 

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম বলেন, সড়কে শ্রমিকরা অবস্থান নিয়েছে জানতে পেরে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শ্রমিকদের বকেয়া বেতন নিয়ে সমস্যা সমাধানে কারখানার ভেতরের অফিস কক্ষে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। বৈঠকে সিন্ধান্ত হয় আগামী নভেম্বর মাসের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে দেবে মালিক পক্ষ।

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়