ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

সাতক্ষীরায় বেঁড়িবাধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৪০, ১৬ সেপ্টেম্বর ২০২৪
সাতক্ষীরায় বেঁড়িবাধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় সাতক্ষীরা সদর উপজেলার বিনেরপোতা মহাশশ্মান সংলগ্ন বেতনা নদীর প্রায় ৩০ ফুট বেড়িবাঁধ ভেঙে গেছে। ফলে প্লাবিত হয়েছে সদর উপজেলার লাবসা ইউনিয়নের বিনেপোতা, রাজনগর, শিবনগর, এগারোআনি এবং তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের নিমতলা, রথখোলা, কাপাসডাঙ্গা ও হরিন খোলার নিম্নাঞ্চল।

লাবসা ইউনিয়ন পরিষদের সদস্য বিশ্বনাথ মন্ডল জানান, গতকাল দিবাগত রাতে বেতনা নদীর বেড়িবাঁধ ভেঙে এই ইউনিয়নের চারটি গ্রাম ও তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের চারটি গ্রাম প্লাবিত হয়েছে। এসব গ্রামের হাজারো মানুষ দুর্ভোগের মধ্যে রয়েছেন।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, টানা বৃষ্টিপাতের কারণে বেতনা নদীর জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় বেড়িবাঁধের দুটি স্থানে ভেঙে গেছে। মেরামতের জন্য বাঁশ ও জিও ব্যাগসহ অন্যান্য সরঞ্জামাদি জোগাড় করা হয়েছে। আবহাওয়া অনুকূলে আসলে দ্রুত সময়ের মধ্যে বাঁধ মেরামতের কাজ শুরু করা হবে। 

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মো. শোয়াইব আহম্মেদ জানান, গত তিন দিনের টানা বৃষ্টির পানিতে মাছের কিছু ঘের ভেসে গেছে। বেতনা নদীর বেঁড়িবাধ ভেঙে কিছু এলাকা প্লাবিত হয়েছে। বাঁশ ও বালির বস্তা দিয়ে দ্রুত সময়ের মধ্যে বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করা হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখন বলা যাচ্ছে না। পরে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

শাহীন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়