ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

নারায়ণগঞ্জের বন্দর 

কালভার্টের সংযোগ সড়ক ফেলে রাখায় দুর্ভোগে পথচারী

নারায়ণগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২৪
কালভার্টের সংযোগ সড়ক ফেলে রাখায় দুর্ভোগে পথচারী

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর ইউনিয়নের বাগদোবাড়িয়ায় একটি কালভার্ট নির্মাণ সম্পন্নের পরেও দুই পাশের সংযোগ সড়কের কাজ ফেলে রাখা হয়েছে। ফলে কালভার্টটি এলাকাবাসী ও পথচারিদের ভোগান্তির কারণ হয়ে উঠেছে। 

স্থানীয়রা জানান, কেওঢালা টু বারদী সড়কে প্রতিদিন ছোট বড় অসংখ্য যানবাহন চলে। এই সড়কটি ব্যবহার করে প্রতিদিন সোনারগাঁ ও বন্দরের বেশ কয়েকটি ইউনিয়নের হাজার হাজার মানুষের যাতায়াত। সড়কটির বাগদোবাড়িয়া অংশে এই কালভার্টটির সংযোগ সড়ক অসম্পন্ন থাকায় জনসাধারণের সময় অপচয় হচ্ছে এবং বিকল্প হিসেবে ভাঙা একটি ডাইভার্সন দিয়ে চলাচল করতে হচ্ছে। 

তারা জানান, নির্মাণের প্রথম থেকেই কালভার্টটির কাজে ধীরগতি ছিলো এবং গত ৫ আগস্টের পর আর কাউকেই আর কাজের ধারে কাছে আসতে দেখা যাচ্ছে না। ফলে যানবাহন চলাচল ব্যহত হচ্ছে। চলাচলের জন্য পাশেই একটি নামমাত্র ডাইভার্সন করা হলেও দীর্ঘদিন তা ব্যবহারের কারণে বর্তমানে চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। যা দিয়ে চলতে গিয়ে প্রায় সময়ই যানবাহন বিকল হয়ে পড়ছে এবং দুর্ঘটনা ঘটছে।

এ বিষয়ে কথা বলতে সোমবার (১৬ সেপ্টেম্বর) নির্মাণ কাজের ঠিকাদার রফিকুল ইসলাম নান্নুর মোবাইল ফোনে কয়েকবার কল দিলেও নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট এলজিইডি কর্মকর্তা শামসুন নাহার জানান, নির্মাণ কাজের ঠিকাদার রফিকুল ইসলাম  নান্নু আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মামলার কারণে তিনি পালিয়ে বেড়াচ্ছেন। তবে তার একজন সহকারীর সাথে কথা হয়েছে। তিনি অচিরেই কাজটি শেষ করার কথা দিয়েছেন। 

অনিক/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়