ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৪  
কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কামাল হোসেন।

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কামাল হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

কামাল হোসেন শ্রীপুর উপজেলার কাওরাইদ গ্রামের ধনু মোড়লের ছেলে।  

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান। এর আগে ওইদিন বিকেলে তাকে শ্রীপুরের টেংরা বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, গত ৬ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে কারাবন্দীরা দাঙ্গা-হাঙ্গামা করে কারারক্ষীদের জিম্মি করেন। এসময় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী কামাল হোসেন বৈদ্যুতিক পিলার (জিআই পাইপ) ভেঙে মই বানিয়ে কারাগারের পশ্চিম পাশের সীমানা প্রাচীর টপকিয়ে পালিয়ে যায়। পালানোর সময় তিনি ডান পায়ে আঘাতপ্রাপ্ত হয়। এ ঘটনায় কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেলার লুৎফর রহমান জিএমপির কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। 

র‌্যাব-১ ওই মামলা আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করেন। বিশ্বস্ত র‌্যাব সূত্রে জানতে পারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী কামাল হোসেন গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা বাজার এলাকায় আত্মগোপনে আছেন। পরে টেংরা বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

রফিক/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়