ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

টেকনাফে ১০ কেজি স্বর্ণালংকার উদ্ধার, ২ রোহিঙ্গা গ্রেপ্তার 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১৭ সেপ্টেম্বর ২০২৪  
টেকনাফে ১০ কেজি স্বর্ণালংকার উদ্ধার, ২ রোহিঙ্গা গ্রেপ্তার 

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকারের স্বর্ণালংকার, স্বর্ণের বার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে বিজিবি। সোমবার (১৬ সেপ্টেম্বর) মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় এ অভিযান চালানো হয়।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তাররা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত মো. সুলতানের ছেলে মো. আনোয়ার (৩০)।

লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, সোমবার মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির বসতঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণ ও মাদকের বড় চালান মজুদের খবরে বিজিবির দল অভিযান চালায়। এতে বিজিবির সদস্যরা সন্দেহজনক বসতঘরটি ঘিরে ফেললে দুইজন কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে বিজিবির সদস্যরা তাদের আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তিদের সঙ্গে থাকা একটি ব্যাগ তল্লাশি করে সাড়ে ১০ কেজি ওজনের বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫০০ কিয়াট এবং ১০টি মোবাইল ফোন সেট পাওয়া যায়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা বলে জানান তিনি।

আরো পড়ুন:

বিজিবির এ কর্মকর্তা বলেন, গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সঙ্গে জড়িত। 

লে. কর্নেল মহিউদ্দীন জানান, উদ্ধার হওয়া স্বর্ণ ও বাংলাদেশি-মিয়ানমারের নগদ অর্থ কক্সবাজার জেলা প্রশাসনের ট্রেজারি শাখায় মজুদ রাখা হয়েছে। সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

তারেকুর/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়