ঢাকা     বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১ ১৪৩১

শেখ হাসিনা ও সাবেক এমপি শিমুলের বিরুদ্ধে ২ হত্যা মামলা

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৭ সেপ্টেম্বর ২০২৪  
শেখ হাসিনা ও সাবেক এমপি শিমুলের বিরুদ্ধে ২ হত্যা মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুল

নাটোরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ২৪ জনের বিরুদ্ধে দুটি হত্যা মামলা হয়েছে। মামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে অপহরণ করে আটকে রেখে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার অভিযোগে আনা হয়েছে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নাটোর সদর থানায় হাজির হয়ে আন্দোলনে নিহত মিকদাদ হোসাইন আকিবের বাবা দেলোয়ার হোসেন খান ও নিহত শরিফুল ইসলাম মোহনের বড় ভাই এসএম সেলিম মাসুম মামলা দুটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শেখ হাসিনার নির্দেশে আওয়ামী সরকার পতনের দিন দুপুরে আসামিরা শহরের ছায়াবানী মোড় এলাকার একটি বাড়িতে মিকদাদ ও মোহনসহ কয়েকজন আন্দোলনকারীকে আটকে রাখে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে তাঁদের হত্যার উদ্দেশ্যে অপহরণ করে ওই এলাকার সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের জান্নাতি প্যালেসে আটকে রাখা হয়। বিকেলে সরকার পতনের খবর ছড়িয়ে পড়লে ছাত্র-জনতা ওই বাড়ির সামনে বিক্ষোভ শুরু করলে নিজ বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে অন্যান্য আসামিদের নিয়ে পালিয়ে যান শিমুল। এ সময় মিকদাদ ও মোহন বাড়ি থেকে বের হতে না পেরে ঘরে দেওয়া আগুনে পুড়ে মারা যায়।

আরো পড়ুন:

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, ‘মামলার এজাহার দুটি গ্রহণ করা হয়েছে। মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে।’
 

আরিফুল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়