ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

সাবেক এমপি এনামুলের কারখানায় শ্রমিক বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪
সাবেক এমপি এনামুলের কারখানায় শ্রমিক বিক্ষোভ

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সোয়েটার কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে রাজশাহীর সোনাদীঘি মোড় এলাকায় সিটি সেন্টারের সামনে রাস্তা অবরোধ করে অবস্থান বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভ চলাকালে এক পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুপুরের পর পর্যন্ত শ্রমিকদের বিক্ষোভ চলে। এর আগে, নগরীর সপুরা এলাকায় ‘সাকোয়াটেক্স’ নামে কারখানা থেকে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল নিয়ে সিটি সেন্টারের সামনে যান। 

আন্দোলনরত শ্রমিকেরা জানান, কারখানায় প্রায় ৩৫০ জন শ্রমিক কাজ করেন। তাদের অনেকের সাত মাস পর্যন্ত বেতন বাকি। অন্য সবার বেতন বাকি আছে দুই মাস পর্যন্ত। বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করার কারণে কয়েক মাস আগেই কারখানার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এরপর গ্যাসে জেনারেটর চালিয়ে কারখানা চালু রাখা হয়েছিল। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গ্যাসের বিল পরিশোধ না করায় সেটির লাইনও বন্ধ হয়ে যায়। এরপর থেকে কারখানাটির উৎপাদন বন্ধ। সেই থেকে শ্রমিকেরা কারখানার ভেতর ও বাইরে বিক্ষোভ করে আসছেন। এতদিন কারখানা এলাকায় থাকলেও আজ শ্রমিকরা সিটি সেন্টারের সামনে আসেন। পিপিপির মাধ্যমে এই ভবনটিও নির্মাণ করেন সাবেক সংসদ সদস্য এনামুলের এনা প্রপার্টিজ।

কারখানার নির্বাহী পরিচালক মমিনুল ইসলাম জানান, আগামী ৩০ তারিখের মধ্যেই সবকিছু স্বাভাবিক করতে পারবেন। এই সময়ের মধ্যে বিদ্যুৎ সংযোগসহ শ্রমিকদের বেতন দেবেন বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

সাবেক সংসদ সদস্য এনামুল হক এনা গ্রুপের চেয়ারম্যান। তিনি নবম, দশম ও একাদশ সংসদে রাজশাহী-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গত সোমবার দুপুরে রাজধানীর আদাবর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুর্নীতি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে। দুর্নীতি দমন কমিশন (দুদক) তার দুর্নীতি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়