ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১৭, ১৮ সেপ্টেম্বর ২০২৪
বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

আদালতে হাজির হন মামলার বাদী।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আবুল হোসেন নামে এক ব্যক্তিকে অপহরণ করে হত্যার অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের বিরুদ্ধে মামলা হয়েছে। 

মামলাটি আমলে নিয়ে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে গোমস্তাপুর আমলি আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক উপ-পরিদর্শক মোজাম্মেল হক (৫০), গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুরের সেরাফত আলী খানের ছেলে মুনিরুল ইসলাম টুলু (৫০) ও একই এলাকার ইদ্রিশ আলীর ছেলে মো. মোরসালিনসহ (৩৪) অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। 

এসব তথ্য নিশ্চিত করে বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, আদালত আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। এ সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে পিবিআইকে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর বিকেলে আদালত থেকে বাড়ি ফেরার পথে রহনপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে র‌্যাব ও পুলিশের সদস্যরা আবুল হোসেন বাবুকে অপহরণ করেন। ঘটনার পরেরদিন তার পরিবারের লোকজন গুলিবিদ্ধ মরদেহ পান। এ ঘটনায় গত ১২ সেপ্টেম্বর আদালতে মামলার আবেদন করেন আবুল হোসেনের স্ত্রী জুলেখা বেগম। ওইদিন শুনানি শেষে আদালত ১৮ নভেম্বর আদেশের দিন ধার্য করেছিলেন।

শিয়াম/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়