ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

জোড়া পিস্তল নিয়ে গুলি, রাজশাহীর রুবেল আরও ৭ দিনের রিমান্ডে

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
জোড়া পিস্তল নিয়ে গুলি, রাজশাহীর রুবেল আরও ৭ দিনের রিমান্ডে

জোড়া পিস্তল নিয়ে রাজশাহীতে আন্দোলনরত ছাত্রজনতার ওপর গুলি চালানোয় অভিযুক্ত জহিরুল হক রুবেলকে (৩৫) আরেকটি হত্যা মামলায় আরও ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক ফয়সাল তারেক এই রিমান্ড মঞ্জুর করেন। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম হত্যা মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। 

এর আগে তাকে রাজশাহী কলেজের শিক্ষার্থী ও শিবির নেতা আলী রায়হান হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিলো। এই রিমান্ড শেষে আজ (বৃহস্পতিবার) তাকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ তোলে পুলিশ। পরে সাকিব আনজুম হত্যা মামলায় তার রিমান্ড চাওয়া হয়।

আলী রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নগরের বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) তাজ উদ্দিন বলেন, আমার মামলায় জিজ্ঞাসাবাদ শেষে রুবেলকে আদালতে হাজির করা হলে সাকিব আনজুম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই শরীফুল ইসলাম তার ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। 

রাজশাহীর সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ‘ডান হাত’ খ্যাত রুবেলের বাড়ি নগরের চণ্ডীপুর এলাকায়। যুবলীগের এই কর্মীকে গত ৫ আগস্ট রাজশাহীতে ছাত্রজনতার ওপর দুই হাতে পিস্তল নিয়ে গুলি চালাতে দেখা যায় বলে অভিযোগ। এইদিন অর্ধশতাধিক ব্যক্তি গুলিবিদ্ধ হন। এর মধ্যে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থী মারা যান। গত ১৩ আগস্ট রাতে কুমিল্লা থেকে রুবেলকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে রাজশাহী আনা হয়।

আজ (বৃহস্পতিবার) কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে রুবেলকে আদালতে নেওয়া এবং বের করার সময় বিক্ষুব্ধ ছাত্রজনতা ঘিরে ধরে। তারা রুবেলকে লক্ষ্য করে ডিম, ইটপাটকেল ও জুতা নিক্ষেপ শুরু করে। এ সময় ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। একজনের মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়।

কেয়া/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়