ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

প্রশিক্ষকের অপসারণ দাবিতে পিটিআই’র প্রশিক্ষণার্থীদের বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
প্রশিক্ষকের অপসারণ দাবিতে পিটিআই’র প্রশিক্ষণার্থীদের বিক্ষোভ

লক্ষ্মীপুরে অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা ও নারী হেনস্তার অভিযোগে পিটিআইর শারীরিক শিক্ষা ইনস্ট্রাক্টর মো. জসিম উদ্দিনের অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে প্রশিক্ষণার্থী শিক্ষকরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে শহরের পিটিআই প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ চলাকালে অভিযুক্ত প্রশিক্ষকের বিরুদ্ধে তাঁরা নানা স্লোগান দেন। এ সময় আন্দোলনরত প্রশিক্ষণার্থী শিক্ষকরা অভিযোগ করেন, পিটিআইর শারীরিক শিক্ষা ইনস্ট্রাক্টর মো. জসিম উদ্দিন ১৮ বছর ধরে একই কর্মস্থলে আছেন। বিগত সরকারের আমলেও তিনি প্রভাব বিস্তার করে দূর্নীতির মাধ্যমে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করেছেন। প্রশিক্ষণার্থী শিক্ষকদের সঙ্গে দাস-দাসী সুলভ আচরণ করেন। তিনি বিভিন্ন অজুহাতে নারী প্রশিক্ষণার্থীদের হেনস্থা করেন। 

তারা আরও অভিযোগ করেন, সম্প্রতি ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে এক নারী শিক্ষককে শিক্ষার্থী ও অভিভাবকদের সামনে হেনস্তা করেন। তার এ সব অন্যায় কর্মকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগও করেছেন প্রশিক্ষণার্থীরা। 

দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন। পাঁচ দিনের ভিতর অভিযুক্ত প্রশিক্ষককে অপসারণ করা না হলে আরও কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

এ বিষয়ে অভিযুক্ত মো. জসিম উদ্দিন জানান, তার বিরুদ্ধে সকল অভিযোগ ভিত্তিহীন। তাকে প্রতিষ্ঠান থেকে সরানোর জন্য একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে এসব করছে।

লিটন/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়