ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

এনায়েতপুর থানার লুট হওয়া ২ অস্ত্র পুকুরে উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
এনায়েতপুর থানার লুট হওয়া ২ অস্ত্র পুকুরে উদ্ধার

পুকুর সেচে লুট হওয়া অস্ত্র উদ্ধার করা হয়

বৈষ্যমবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা চালিয়ে লুট হওয়া অস্ত্রের মধ্যে দুটি উদ্ধার করেছে যৌথবাহিনী। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এনায়েপুর থানার পশ্চিম পাশের পুকুর থেকে অস্ত্র দুটি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া অস্ত্র দুটির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। এছাড়া পুকুর থেকে একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস ও দুই রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা এগুলো পুকুরে ফেলে দেয়। 

সিরাজগঞ্জের সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানার পশ্চিম পাশের পুকুর টানা দুই দিন সেচের পর দুটি অস্ত্র, একটি ওয়ারলেস ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানান, সাতটি উদ্ধার হলেও এখনও নয়টি অস্ত্র এবং ৯১১টি বিভিন্ন ধরনের গোলাবারুদ উদ্ধার করা যায়নি।

গত ৪ আগষ্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও ১৬টি অস্ত্র, সহস্রাধিক গোলাবারুদ লুট করা হয়। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হয়। এ ঘটনার ২০ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার জনকে আসামি করে এনায়েতপুর থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে।
 

রাসেল/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়