ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

সাবেক পরিকল্পনামন্ত্রীকে গ্রেপ্তারের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:২৫, ২০ সেপ্টেম্বর ২০২৪
সাবেক পরিকল্পনামন্ত্রীকে গ্রেপ্তারের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গ্রেপ্তারের প্রতিবাদে সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা৷ 

শুক্রবার (২০ সেপ্টেম্বর ) বেলা ১১টায় শান্তিগঞ্জ সাধারণ শিক্ষার্থী ব্যানারে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

এসময় শিক্ষার্থী হাম্মাদ আযাদ রাহিম জানান, মান্নান স্যার প্রথম থেকেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের পক্ষে ছিলেন। তিনি সবসময়ই সাধারণ শিক্ষার্থীদের সাথে ছিলেন। আজ উনাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। যা কোনো ভাবেই কাম্য নয়। আমরা চাই এই মিথ্যা মামলা থেকে অতিদ্রুত এম এ মান্নান স্যারকে মুক্তি দিতে হবে৷ না হয় আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

এসময় আরও বক্তব্য রাখেন শিক্ষার্থী শাহিনুর মিয়া, রহমত মিয়া, আবু তাহের, জাহিদ মিয়া, এহিয়া আহমদ প্রমুখ৷

অবরোধ কর্মসূচির পর শিক্ষার্থীরা নিজেরা দায়িত্ব নিয়ে সড়কে লেগে থাকা যানজট নিরসনে কাজ করেন। 

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি (হিজল খরচ বাড়ি) থেকে গোয়েন্দা পুলিশ ও জেলা পুলিশ অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেপ্তার করে। 

জানা যায়, সুনামগঞ্জ শহরে গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থী-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণর ঘটনায় আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে একটি মামলা দায়ের করেন। এই মামলায় এম এ মান্নান এজাহার ভুক্ত আসামি। সেই মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

জানা যায়,  তিনি ৪ আগস্টের পর থেকে শান্তিগঞ্জে তার নিজ বাড়ি হিজল খরচে বসবাস করছিলেন।

মনোয়ার/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়