ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

নরসিংদীতে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

নরসিংদী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ২১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:১৪, ২১ সেপ্টেম্বর ২০২৪
নরসিংদীতে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

দিন দিন নরসিংদীতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ফলে ডেঙ্গুর প্রকোপ তীব্র আকার ধারণ করেছে। হাসপাতালে অনেকে বেড না পেয়ে মেঝেতে শুয়ে আছেন। শুধু তাই নয়, হাসপাতালের বারান্দা এমনকি যাতায়াতের রাস্তায় সারি সারি শুয়ে আছেন সেবা নিতে আসা রোগীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) নরসিংদী ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে সরেজমিন দেখা যায় এমন চিত্র। ঢাকা সিলেট মহাসড়কের পাশে হাসপাতালটি হওয়ায় রোগীর যাতায়াতে সুবিধায় প্রচুর সংখ্যক রোগী সেবা নিতে আসেন এ হাসপাতালে। 

হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত স্বামীকে ভর্তি করেন স্ত্রী শ্যামলী রানী। তিনি জানান, আমার স্বামী একটি এনজিওতে চাকরি করেন। জ্বর ও শরীর ব্যথা দেখা দিলে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিনে কোনো উন্নতি না হওয়ায় এই হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির দুই দিনেই চিকিৎসকের সেবায় অনেকটা সুস্থ। তবে শরীর এখনো বিভিন্ন জায়গায় ব্যথা রয়েছে। 

হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষে টানানো নোটিশ বোর্ডে দেখা যায়, ১০০ বেডের হাসপাতালে ৪২ জন ডেঙ্গু আক্রান্ত, অন্যান্য রোগীদের মধ্যে ২১ জন পুরুষ, ১৬ জন নারী ও ৫ জন শিশু। 

জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ এন এম মিজানুর রহমান জানান, ডেঙ্গু মোকাবেলায় আমরা সর্বোচ্চ কাজ করে যাচ্ছি। রোগীদেরকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। তবে রোগীর চাপটা অনেকটাই বেশি। ডেঙ্গুর এই সময় সবাইকে সচেতন হওয়াটাই জরুরী সবার প্রথমে। বাসায় শিশু, বৃদ্ধসহ সকল বয়সের মানুষদেরকে সচেতন থাকতে হবে এই সময়ে।

হৃদয়/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়