ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

অবরোধে সাজেকে আটকা ৮০০ পর্যটক

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:০৩, ২১ সেপ্টেম্বর ২০২৪
অবরোধে সাজেকে আটকা ৮০০ পর্যটক

পাহাড়িদের ডাকা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধের কারণে রাঙামাটির পর্যটন স্পট সাজেকে আটকা পড়েছেন ৮০০ পর্যটক। শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ।

রাঙামাটি ও খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালি সহিংসতার ঘটনায় জুম্ম ছাত্র জনতার ডাকে আজ থেকে চট্টগ্রামের পার্বত্য তিন জেলায় অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে।

সুবর্ণ দেব বর্মণ বলেন, মূলত গত শুক্রবার (১৯ সেপ্টেম্বর) খাগড়াছড়ি থেকে যারা সাজেক গিয়েছিলেন, অবরোধের কারণে তারাই আটকা পড়েছেন। পরিস্থিতি উন্নতি হলে পর্যটকরা ফিরতে শুরু করবেন। প্রাকৃতিক দুর্যোগ এবং রাজনৈতিক নানা প্রেক্ষাপটে পর্যটকরা আটকা পড়লে সাজেক কটেজ মালিক সমিতি পর্যটকদের থাকা-খাওয়ায় ছাড় প্রদান করে।

সাজেক ইউনিয়ন পরিষদের সচিব বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, অবরোধের কারণে সাজেকে ৮ শতাধিক পর্যটক আটকা পড়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। আমরাও তাদের সঙ্গে যোগাযোগ রাখছি।

প্রসঙ্গত, খাগড়াছড়ির দীঘিনালায় সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে গতকাল শুক্রবার সকালে রাঙামাটিতে পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষ হয়। সেসময় একজন নিহত হন। উভয় পক্ষের ৫৩ জন আহত হন। এ ঘটনায় কয়েকটি গাড়ি ভাঙচুর ও দোকানপাটে অগ্নিসংযোগ করেন বিক্ষুদ্ধরা। 

বিজয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়