ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

খাগড়াছড়িতে চলছে দ্বিতীয় দিনের অবরোধ, টহল জোরদার

খাগড়াছড়ি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪৪, ২২ সেপ্টেম্বর ২০২৪
খাগড়াছড়িতে চলছে দ্বিতীয় দিনের অবরোধ, টহল জোরদার

আজ খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি

খাগড়াছড়ি-রাঙামাটিতে পাহাড়িদের ওপর হামলা, খুন ও ঘরবাড়িতে আগুনের ঘটনায় ‘বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা’র ডাকা ৭২ ঘণ্টার অবরোধ চলছে।অবরোধে দ্বিতীয় দিনেও (২২ সেপ্টেম্বর) খাগড়াছড়ির সঙ্গে রাঙামাটি, ঢাকা ও চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।এছাড়া খাগড়াছড়ির দীঘিনালা, পানছড়ি, মাটিরাঙাসহ উপজেলাগুলোতেও সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

ঢাকায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার আয়োজিত সমাবেশ থেকে ঘোষিত তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির প্রতি সর্বাত্মক সমর্থন জানিয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

রোববার সকালে খাগড়াছড়ি সাজেক সড়ক, পানছড়ি, রামগড় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন অবরোধকারীরা। তবে অবরোধকে কেন্দ্র করে এখনও কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল গণমাধ্যমকে বলেন, সহিংসতা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সড়কে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে।

এদিকে, চলমান অবরোধের কারণে সাজেক ভ্যালিতে আটকা পড়েছেন অন্তত ১ হাজার ৫০০ পর্যটক। রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার বলেন, ‘অবরোধের কারণে নিরাপত্তাঝুঁকি থাকায় আটকে পড়া অন্তত ১ হাজার ৫০০ পর্যটকদের নিয়ে কোনো গাড়ি ছাড়া হয়নি। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পর্যটকরা সবাই নিরাপদে আছেন বলেও জানান তিনি। 

/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়