ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

কুষ্টিয়ায় তিন কাউন্সিলরকে জামিন, আদালতে ছাত্রদের বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০০, ২২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:১৮, ২২ সেপ্টেম্বর ২০২৪
কুষ্টিয়ায় তিন কাউন্সিলরকে জামিন, আদালতে ছাত্রদের বিক্ষোভ

কুষ্টিয়ায় তামজিদ হোসেন জনি (২৬) নামে এক আন্দোলনকারীকে মারধর ও গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় কুষ্টিয়া পৌরসভার তিন কাউন্সিলরসহ ছয় জনকে জামিন দিয়েছেন আদালত। এ ঘটনায় আদালত চত্বরে আসামিদের জামিন বাতিল চেয়ে ও বিচারক প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহমুদা সুলাতানার আদালত তিন কাউন্সিলরসহ গ্রেপ্তার ছয় জনের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া তিন কাউন্সিলর হলেন- কুষ্টিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল হক মুরাদ, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম নজু ও ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিছ কোরাইশী।

আরো পড়ুন:

জামিনের ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুষ্টিয়ায় ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক তৌকির আহমেদ। তিনি আন্দোলনকারীদের হত্যা ও হত্যাচেষ্টা মামলার সব আসামিদের জামিন বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। দাবি মানা না হলে আগামীতে কঠোর কর্মসূচি পালনের কথা জানান এই সমন্বয়ক।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, ‘দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়াই আদালত প্রাঙ্গণ ছেড়ে যান ছাত্র-জনতা।’

প্রসঙ্গত, গত বৃস্পতিবার (১৯ সেপ্টেম্বর) কুমারখালী উপজেলার ঘোরাই গ্রামের লুৎফুর রহমানের ছেলে জিলহজ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা চেষ্টার মামলাটি করেন। এ মামলায় কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফসহ ৭৩ জনের নাম উল্লেখ করা হয়। গ্রেপ্তার হওয়া কাউন্সিলররা এই মামলার আসামি ছিলেন। মামলার দিন দুপুরে কুষ্টিয়া পৌরসভা থেকে তিন কাউন্সিলরকে গ্রেপ্তার করে র‌্যাব-১২।

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়