ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে রাঙামাটি 

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১২:৫৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪
চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে রাঙামাটি 

আবারও চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে পার্বত্য রাঙামাটি। গতকাল রোববার বেলা ১১ টায় ১৪৪ ধারা ও রাতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর থেকে স্বাভাবিক হতে শুরু করেছে পার্বত্য রাঙামাটির জনজীবন।  

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে শহরে চলাচলের একমাত্র পরিবহন সিএনজি অটোরিকশা চলাচল শুরু হয়েছে।  

এদিকে,  শহরের দোকানপাট ও শপিংমলগুলো খুলতে শুরু করেছে। কিন্তু এখনো সকলের মাঝে আতঙ্ক  কাজ করছে।  তবে স্থানীয়রা মনে করছেন ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। 

রোববার রাতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট  প্রত্যাহারের পর সকাল থেকে রাঙামাটি-চট্টগ্রাম সড়কে বাস চলাচল করলেও রাঙামাটি-খাগড়াছড়ি ও রাঙামাটি-বান্দরবান সড়কে অবরোধের কারণে বাস চলাচল করছে না।

অন্যদিকে, বিক্ষুব্ধ জুম্ম ছাত্র জনতার ডাকে ‘সিএইচটি ব্লকেড’ নামে শনিবার থেকে ৭২ ঘণ্টার অবরোধ চলমান রয়েছে, যা শেষ হবে আজ সোমবার। 

রাঙামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি মইনুদ্দিন সেলিম বলেন,  কাপ্তাই লেকের নৌপথের ৬টি উপজেলায় অবরোধের ফলে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। 

চট্টগ্রাম-রাঙামাটি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন বলেন, অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর রাঙামাটি-চট্টগ্রাম সড়কে বাস চলাচল করলেও রাঙামাটি -খাগড়াছড়ি ও রাঙামাটি-বান্দরবান সড়কে বাস চলাচল করছে না। 

রাঙামাটি-চট্টগ্রাম বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মো ইউছুপ বলেন,  ধর্মঘট প্রত্যাহার হওয়ায় আমরা আজ সকাল থেকে গাড়ি চালাচ্ছি।

বিজয়/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়