ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

যমুনায় ধরা পড়লো ৩৯ কেজির বাঘাইড়, ৪৩ হাজারে বিক্রি

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:০২, ২৩ সেপ্টেম্বর ২০২৪
যমুনায় ধরা পড়লো ৩৯ কেজির বাঘাইড়, ৪৩ হাজারে বিক্রি

সিরাজগঞ্জে যমুনা নদীতে জেলের জালে ধরা পড়েছে ৩৯ কেজি ওজনের একটি বাঘাইড়। পরে মাছটি সদর উপজেলার কড্ডার মোড় বাজারে প্রায় ৪৩ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে কড্ডার মোড় এলাকায় মাছের বাজারে মাছটি নিয়ে আসে জেলে রওশন হালদার। এসময় মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় করে। এরআগে, রোববার গভীর রাতে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের এই জেলের জালে মাছটি ধরা পড়ে।

স্থানীয়রা জানায়, বিশাল আকৃতির বাঘাইড় মাছটি বাজারে তোলার পর দাম চাওয়া হয় ৫০ হাজার টাকা। পরে ১১ শত টাকা কেজি দরে মাছটি বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, একজনের পক্ষে ৩৯ কেজি ওজনের মাছ ক্রয় করা সম্ভব ছিলো না। পরে মাছটি কেটে বিক্রির সিদ্ধান্ত নেই। প্রতি কেজি ১১০০ টাকা করে বিক্রি করেছি। মাছটি সম্পূর্ণ ৪২ হাজার ৯শত টাকায় বিক্রি করা হয়েছে।

বাজারে আসা রাকিবুল ইসলাম বলেন, দীর্ঘদিন পর বাজারে এতো বড় মাছ উঠেছে। এধরনের মাছ সবসময় বাজারে দেখা যায় না। মাছটি অনেক বড় হওয়ায় সেটাকে কেটে কেজি দরে বিক্রি করে মাছ ব্যবসায়ী। যমুনার মাছ খেতে অনেক সুস্বাদু হয়। এজন্য আমিও ২ কেজি নিয়েছি।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, যমুনার নদীর বিভিন্ন স্থানে এ ধরনের বড় বড় মাছ ধরা পড়ছে। এ ধরনের বড় মাছ খেতে খুবই সুস্বাদু হয়। তবে এত বড় মাছ সংরক্ষণ করা গেলে তারা প্রজননের মাধ্যমে নদীতে বংশ বিস্তার করতে পারতো বলে জানান তিনি।

অদিত্য/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়