ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

ভারতে যাওয়ার সময় আ. লীগ নেতা আটক

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
ভারতে যাওয়ার সময় আ. লীগ নেতা আটক

জহিরুল ইসলাম

সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার সময় কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলামকে (৪৫) আটক করেছে বিজিবি।

গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এএম জাবের বিন জব্বার।

আটক জহিরুল ইসলাম কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলের চাচাতো ভাই। তিনি কুমিল্লার সদর উপজেলার ধর্মপুর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।

আরো পড়ুন:

লেফটেন্যান্ট কর্নেল জাবের বিন জব্বার জানান, রাত সাড়ে ১০টায় সীমান্ত পিলার ২০২৯/এম-এর কাছে সুতারমোড়া এলাকায় ঘোরাফেরা করার সময় জহিরুলকে আটক করে বিজিবি সদস্যরা। জিজ্ঞাসাবাদ করলে, তিনি বিভ্রান্তমূলক তথ্য দেন। নিজের পরিচয় সম্পর্কে মিথ্যা তথ্য দেন।

কুমিল্লা সদর উপজেলার ধর্মপুর এলাকার বাসিন্দারা জানান, জহিরুল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এ ছাড়াও আন্দোলনে ধর্মপুর এলাকায় অবস্থান করা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তিনি মেস ও বাসা থেকে বের হতে দিতেন না। বের হলে আন্দোলন দমনের কাজে নিয়ে যেতেন। এ ছাড়াও তার বিরুদ্ধে ধর্মপুর রেলগেট এলাকায় জায়গা দখল ও এলাকায় অস্ত্রের মহড়ায় নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

কুমিল্লা কোতয়ালি থানা সূত্রে জানা গেছে, তার (জহিরুল) নামে বিভিন্ন ধারায় চারটি মামলা রয়েছে। বিজিবি তাকে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় সোপর্দ করেছে।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়