ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কারাগারে

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কারাগারে

আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে জাহিদ ফারুক শামীমকে

বিএনপি কার্যালয় ভাঙচুরের মামলায় ঢাকা থেকে গ্রেপ্তার সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাকে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। কারাগারের জেলার জয়নাল আবেদীন ভূঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহিদ ফারুক শামীম  বরিশাল-৫ আসনের সাবেক সংসদ সদস্য।

এর আগে, গতকাল রোববার বিকেলে জাহিদ ফারুক শামীমকে ঢাকার বারিধারার নিজ বাসভবন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গ্রেপ্তার করেন। আজ ভোর সাড়ে ৫টার দিকে তাকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় আনা হয়। 

আরো পড়ুন:

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ভোরে ঢাকা থেকে জাহিদ ফারুক শামীমকে বরিশালে আনা হয়। বরিশাল মহানগর ও জেলা বিএনপির কার্যালয় ভাঙচুর এবং অগ্নিসংযোগের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সন্ধ্যার পরে তাকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় জাহিদ ফারুক শামীমকে প্রধান আসামি করে গত ২৩ আগস্ট বরিশাল কোতোয়ালি থানায় মামলা করে বিএনপি। মামলায় ৩৮১ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া নাম না জানা আসামি করা হয়েছে আরও ৬০০-৭০০ জনকে। এই মামলায় জাহিদ ফারুককে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরিফুর/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়