ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে বিক্ষোভ, জানেন না সমন্বয়করা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:৩৬, ২৩ সেপ্টেম্বর ২০২৪
কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে বিক্ষোভ, জানেন না সমন্বয়করা

কুষ্টিয়া সদর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানাকে অপসারণের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন কয়েক’ শ মানুষ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনের চত্বরে এই কর্মসূচি পালন করেন তারা। এ ব্যাপারে কুষ্টিয়ার অন্যতম সমন্বয়ক তৌকির আহমেদ ও মোস্তাফিজুর রহমান কিছুই জানেন না বলে জানিয়েছেন।

আরও পড়ুন: কুষ্টিয়ায় তিন কাউন্সিলরকে জামিন, আদালতে ছাত্রদের বিক্ষোভ

স্থানীয়রা জানান, বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা ছাত্রদলের সদস্য সচিব খন্দকার তসলিম উদ্দিন নিশাত, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু সাঈদ জাকারিয়া উৎপল, জেলা কৃষক দলের আহ্বায়ক আরিফুর রহমান সুমন ও সদস্য সচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কুষ্টিয়ার অন্যতম সমন্বয়ক তৌকির আহমেদ ও মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন না।  

মানববন্ধনে বক্তারা বলেন, আন্দোলনকারীকে হত্যাচেষ্টা মামলায় আসামিকে জামিন দিয়েছেন বিচারক মাহমুদা সুলতানা। আওয়ামী লীগের খুনিদের বাঁচানোর চেষ্টা করছেন তিনি। আন্দোলনকারীদের হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তারের দুই দিন পর কুষ্টিয়া পৌরসভার তিন কাউন্সিলরসহ ছয় আসামিকে জামিন দিয়েছেন মাহমুদা সুলতানা। তাকে দ্রুত প্রত্যাহার করা হোক। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়ার সমন্বয়ক তৌকির আহমেদ বলেন, ‘আদালতে আজকে মানববন্ধন ও বিক্ষোভে আমি উপস্থিত ছিলাম না। বিষয়টি আমি পরে জানতে পেরেছি।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়ার অপর সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমি ঢাকায় যাচ্ছি। আদালতে বিচারকের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের বিষয়ে আমি কিছুই জানি না। বিষয়টি শুনেছি। আমি বা আমাদের কেউ সেখানে উপস্থিত ছিলেন না।’ 

এ বিষয়ে জানতে আদালত পুলিশের ইন্সপেক্টর জহুরুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, কুষ্টিয়ায় তামজিদ হোসেন জনি (২৬) নামে এক আন্দোলনকারীকে মারধর ও গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় কুষ্টিয়া পৌরসভার তিন কাউন্সিলরসহ ছয় জনকে জামিন দিয়েছেন আদালত। গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহমুদা সুলাতানা গ্রেপ্তারকৃতদের জামিন মঞ্জুর করেন। 

জামিন পাওয়া কাউন্সিলররা হলেন-  কুষ্টিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল হক মুরাদ, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম নজু ও ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিছ কোরাইশী।

কাঞ্চন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়