ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

ছাত্র আন্দোলনে নিহতদের বাড়িতে গেলেন মাদারীপুরের ডিসি  

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
ছাত্র আন্দোলনে নিহতদের বাড়িতে গেলেন মাদারীপুরের ডিসি  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত তিন জনের বাড়িতে গিয়ে সহমর্মিতা জানিয়েছেন মাদারীপুরের নবাগত জেলা প্রশাসক মোছা. ইয়াসমিন আক্তার। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন। 

জানা গেছে, দুপুরে মাদারীপুর পৌর শহরের দরগা খোলা এলাকায় নিহত দীপ্ত দের বাসায় যান জেলা প্রশাসক ইয়াসমিন। পরে তিনি নিহত রোমান বেপারী ও তাওহীদ সন্নামাতের বাড়িতে যান। এসময় তার সঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক নুসরাত আজমেরী হক, মোসা. তানিয়া ফেরদৌস, ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোছা. ইয়াসমিন আক্তার বলেন, ‘নিহতদের পরিবারগুলোর দিকে সহমর্মিতার হাত বাড়িয়ে দিতে বাড়ি বাড়ি গিয়ে দেখা করলাম। এমন তরতাজা প্রাণগুলো ঝড়ে পড়লো, এটা মনে করে খুবই কষ্ট পেলাম। নিহতদের জন্য প্রশাসন থেকে যতটুকু করার সবই করা হবে।’

গত ১৮ জুলাই কোটাবিরোধী ছাত্র আন্দোলনে মিছিল নিয়ে পুরাতন কোর্ট এলাকায় যাচ্চিলেন শিক্ষার্থীরা। এসময় পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া করে। অনেক শিক্ষার্থী ধাওয়া খেয়ে শকুনী লেকে পড়ে যায়। সেদিন দুপুরে দীপ্ত দে’র মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। পরের দিন ১৯ জুলাই যুব উন্নয়ন কেন্দ্রের সামনে ছাত্র-জনতার সাথে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেখানে রোমান বেপারী ও তাওহীদ সন্নামাত নামে দুই জন গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

বেলাল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়