ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

লক্ষ্মীপুরে অস্থায়ী সেনা ক্যাম্পে ব্রিফিং

শহিদদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করবে ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ২৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:১৩, ২৪ সেপ্টেম্বর ২০২৪
শহিদদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করবে ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন

সুন্দর বাংলাদেশ গঠনে ছাত্র আন্দোলনে শহিদদের যে স্বপ্ন ছিলো সে স্বপ্ন বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম ও যুদ্ধ চলবে। এ স্বপ্ন বাস্তবায়নে ছাত্র-জনতা শরীরের শেষ রক্তবিন্দু দিতেও প্রস্তুত বলে জানিয়েছেন ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন লক্ষ্মীপুর জেলার প্রধান ও  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাফরাজ হোসেন। সাধারণ মানুষের সমস্যা নিরসনে সেনাবাহিনীর সঙ্গে মিলে কাজ করবেন বলে জানান তিনি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের অস্থায়ী সেনা ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ছাত্র সমন্বয়ক মাফরাজ হোসেন।

তিনি আরো বলেন, জেলার সকল সরকারি-বেসরকারি যতগুলো দাতব্য প্রতিষ্ঠান রয়েছে সবাইকে আমরা একই ছাতার নিচে নিয়ে আসতে সক্ষম হয়েছি, আমরা ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন গঠন করেছি। কমিশনের কাজ হচ্ছে প্রশাসনিক কার্যক্রম যখন স্থবির হয়ে পড়ে তখন মানুষের অভিযোগ ও সমস্যা নিয়ে সেনাবাহিনীর মাধ্যমে তাদের সহায়তা প্রদান করা। 

এ ছাড়া কমিশনের মাধ্যমে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকালীন সময়ে যারা গুম হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে সে তথ্য (ভিডিও চিত্র ও অপরাধীদের) সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দেওয়া হচ্ছে, দ্রুত যেন তাদের আইনের আওতায় আনা যায়। 

তিনি আরো বলেন, এ পর্যন্ত ছাত্র আন্দোলনে লক্ষ্মীপুরের স্থায়ী বাসিন্দা ১৬ জন নিহত হয়েছে। ৪ আগস্ট লক্ষ্মীপুরে ৪ জন ও ঢাকায় ১২ জন। 

এছাড়া আসন্ন দুর্গাপূজা উদযাপনে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তায়ও কাজ করছে এ কমিশন। 

ব্রিফিংয়ে এ সমন্বয়ক চলমান বন্যা পরিস্থিতির কথা তুলে ধরে যৌথ সমন্বয়ে ত্রাণ বিতরণ, মেডিক্যাল টিমের সেবা, খাল-নদীর বাঁধ অপসারণ এবং নগর পরিকল্পনা নিয়ে নিজেদের সম্মিলিত অবস্থান ও কার্যক্রমের কথা তুলে ধরেন।

এ সময় ছাত্র সমন্বয়কদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সারোয়ার হোসেন, এনামুল হক, বায়েজিদ হোসেন, শাহেদুর রহমান রাফি, আরমান হোসেন, আরিয়ান রায়হান প্রমুখ। 

লিটন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়