ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের আশ্বাস ত্রাণ উপদেষ্টার 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:১৩, ২৪ সেপ্টেম্বর ২০২৪
দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের আশ্বাস ত্রাণ উপদেষ্টার 

দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের আশ্বাস দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম বীরপ্রতীক। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে উখিয়া ৮ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা মাঝি, ধর্মীয় নেতা ও নারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই আশ্বাস দেন।

এসময় রোহিঙ্গা নেতারা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করে ও প্রত্যাবাসনের বিষয়ে সহযোগিতা কামনা করেন। 

এর আগে ত্রাণ উপদেষ্টা ৪ নম্বর ক্যাম্পে যান। সেখানে তিনি ডব্লিউএফপি পরিচালিত ই-ভাউচার আউটলেট ও রেশন উত্তোলন কার্যক্রমসহ বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এরপর তিনি হোপ হাসপাতাল পরিদর্শন করেন। সেখানে কর্মরত চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে হাসপাতালের সেবাদানের কক্ষগুলো ঘুরে ঘুরে দেখেন। পরে তিনি ৫ নম্বর ক্যাম্পে ইউএনএইচসিআর এর সেলফ রিলায়েন্স এন্ড লাইভহোড প্রজেক্ট পরিদর্শন করেন। সেখানে উপদেষ্টা রোহিঙ্গা নারীদের তৈরি পাটের ব্যাগ ও ব্যবহারযোগ্য বিভিন্ন পণ্য দেখে তা বিদেশে রপ্তানির বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। শেষে রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সহায়তা কার্যক্রমে সম্পৃক্ত বিভিন্ন এনজিও প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেন ত্রাণ উপদেষ্টা। 

আরো পড়ুন:

এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, অতিরিক্ত সচিব  মো. হাসান সারওয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান ও ১৪ এপিবিএনের অধিনায়ক মো. ইকবাল।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়