ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

কুষ্টিয়ার বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০২৪  
কুষ্টিয়ার বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

কুষ্টিয়ার মিরপুরে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার ঈগল চত্বরে সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম ও বিএনপি নেতা ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় ১০ জন আহত হন।  এর আগে, দুই পক্ষের সমর্থকরা কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। 

আহতদের মধ্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান, চঞ্চল ও আবু সাঈদকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা সবাই সাবেক সংসদ সদস্য শহীদুল ইসলামের সমর্থক। বাকিরা অন্যান্য স্থানে চিকিৎসা নিচ্ছেন। 

স্থানীয় কয়েকজন বিএনপি নেতা বলেন, গতকাল সোমবার মনি নামের এক সার ব্যবসায়ীর কাছে সারের বৈধ চালান দেখতে চান সাবেক সংসদ সদস্য সমর্থিত উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান। চালানের বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারার অভিযোগ তুলে ট্রাক আটকে রেখে উপজেলা কৃষি অফিসারকে খবর দেন রব্বান। এ ঘটনায় বিএনপি নেতা রাগীব রউফ চৌধুরীর সমর্থকরা মনির পক্ষ নিয়ে ট্রাক থেকে জোর করে সার নামিয়ে নেয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যেই উত্তেজনা দেখা হয়। এরপর রব্বানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে ওই সার ব্যবসায়ী সংবাদ সম্মেলন করেন। প্রতিবাদে আজ সকালে পাল্টা সংবাদ সম্মেলন করেন বিএনপি নেতা রব্বান। এরপর উপজেলা কৃষি অফিসের সামনে রব্বানের ভাই জাহেদ আলীর সঙ্গে সার ব্যবসায়ীর ছেলে আসিফের কথা কাটাকাটি হয়। 

আরো পড়ুন:

এ সময় ফুলবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি খন্দকার টিপু সুলতান আসিফের পক্ষ নিয়ে পৌর বিএনপির সাধারণ সম্পাদক ইব্রাহিম আলীর সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। বিষয়টি জানতে পেরে বিএনপি নেতা রব্বানের লোকজন ঘটনাস্থলে এসে আসিফকে মারধর করেন। এ ঘটনার কিছুক্ষণ পরে খন্দকার টিপু সুলতানের নেতৃত্বে তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে রব্বান গুরুত্বর আহত হয়েছেন। 

উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মারফত আফ্রিদী বলেন, ফুলবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি খন্দকার টিপু সুলতানের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়েছেন। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান, তার দুই ভাই ও ভগ্নিপতি আহত হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হতে পারে।  

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। কয়েকজন আহত হয়েছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়