ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

বরিশালে ইলিশের দাম বৃদ্ধির খবরে অভিযান

বরিশাল সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ২৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:২২, ২৫ সেপ্টেম্বর ২০২৪
বরিশালে ইলিশের দাম বৃদ্ধির খবরে অভিযান

বরিশালের পোর্টরোড বেসরকারি মৎস্য অবতরণ কেন্দ্রে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে

ভারতে ইলিশ রপ্তানির খবরে বাজারে দাম বেড়ে যাওয়ার সংবাদ পেয়ে বরিশালে অভিযান চালিয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরীর পোর্টরোড বেসরকারি মৎস্য অবতরণ কেন্দ্রে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে ইলিশের দামে অসংগতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী। তিনি বলেন, কেউ যদি সিন্ডিকেট করে ইলিশ বেশি দামে বিক্রির চেষ্টা করে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযানে পাইকারি ও খুচরা বিক্রেতাদের সতর্ক করা হয়েছে। আর খুচরা বাজারে যাতে কেউ বেশি দামে ইলিশ বিক্রি করতে না পারে সেজন্য মূল্য তালিকা টানানোর নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে ব্যবসায়ীদের সতর্ক ও সচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে থাকা বরিশাল সদর উপজেলা মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস বলেন, ইলিশের পর্যাপ্ত মজুদ রয়েছে। তবে গত বছরের তুলনায় দাম কিছুটা বেড়েছে বলে স্বীকার করেন তিনি।

আরো পড়ুন:

এ সময় সুমন খান নামের এক ক্রেতা বলেন, ভারতে ইলিশ রপ্তানির খবরে গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে বাজারে ইলিশের দাম অনেকটাই বেশি। বিশেষ করে ১ কেজি সাইজের ইলিশের দাম অনেক বেশি বলে জানান তিনি। 

বরিশালের বাজারে এক কেজির ইলিশ প্রতি মণ ৬৮ হাজার টাকা ও ১২০০ গ্রাম ওজনের ইলিশ ৭২ হাজার টাকায় বিক্রি হচ্ছে। 

আরিফুর/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়