ঢাকা     বৃহস্পতিবার   ২৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১১ ১৪৩১

চাঁদপুরে মৎস্য অবতরণ কেন্দ্রে ভোক্তার অভিযান

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২৫ সেপ্টেম্বর ২০২৪  
চাঁদপুরে মৎস্য অবতরণ কেন্দ্রে ভোক্তার অভিযান

ন্যায্যমূল্যে চাঁদপুরের মৎস্য অবতরণ কেন্দ্রে ইলিশ বিক্রি নিশ্চিত করতে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শহরের বড়ষ্টেশন মাছঘাটে চালানো অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন।

নুর হোসেন বলেন, ইলিশ মাছের বাজার তদারকিতে বড়ষ্টেশন মাছঘাটে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বেশি দামে ইলিশ মাছ বিক্রির অপরাধে রিপন মাছের আড়তকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ন্যায্য মূল্যে ইলিশ মাছ বিক্রির জন্য সব ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ব্যবসায়ীরা বলেছেন, প্রতি কেজি ক্রয়মূল্যের ওপর তারা ৩০ থেকে ৫০ টাকা মাছ বিক্রি করে লাভ করেন। হাতিয়া নোয়াখালী, ভোলা, বরগুনার ইলিশ তারা প্রতিকেজি ১৪০০ থেকে ১৫০০ টাকায় এবং লোকাল ইলিশের (চাঁদপুরের পদ্মা-মেঘনা) দাম প্রতি কেজি ১৭৫০ থেকে ১৮০০ টাকা কেজি দরে বিক্রি করেন।

আরো পড়ুন:

তারা আরা বলেন, সকালে ট্রলার বা নৌকা থেকে আসা ইলিশ মাছ ওপেন মার্কেটে নিলাম ডাকা হয়। নিলামে মাছ যে পায়, তিনি প্রতি কেজিতে ২০ থেকে ৩০ টাকা লাভে বিক্রি করেন। প্রায় রশিদেই প্রতি মণ ইলিশ মাছের দাম ৬৫ হাজার থেকে ৭০ হাজার টাকা। সে হিসেবেই মাছের দাম ধরে বিক্রি করতে হয়।

অভিযানে পুলিশ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

অমরেশ/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়