ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

আ.লীগ নেতাদের পালানো ঠেকাতে বর্ডার হাট না খোলার দাবি

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
আ.লীগ নেতাদের পালানো ঠেকাতে বর্ডার হাট না খোলার দাবি

কুড়িগ্রামের রাজীবপুরে আন্তর্জাতিক সীমান্ত (ভারত-বাংলা) হাট না খুলতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে আবেদন করেছে উপজেলা জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে এ আবেদন তুলে দেন উপজেলা জামায়াতের আমীর আবুল বাশার আব্দুল লতিফ ও সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান।

এ সময় বায়তুলমাল সম্পাদক প্রফেসর মন্তাজ আলী, কোদালকাটি ইউনিয়ন সভাপতি মাওলানা মফিজুল হক, সদর ইউনিয়ন সভাপতি শাহাব উদ্দিন, সেক্রেটারি মাওলানা আইয়ুব আলী, মোহনগঞ্জ ইউনিয়ন সেক্রেটারি মাওলানা হযরত আলী, ইউনিট সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি আওয়ামী সরকার পতনের পরপর বর্ডার হাটটি বন্ধ হয়ে যায়।

ভারত-বাংলা বর্ডার বন্ধ রাখার আবেদন জানিয়ে তারা বলেন, হাট চালু হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের রক্ষা হুমকিতে পড়তে পারে। শুধু তাই নয়, সীমান্ত এলাকা হওয়ায় এখানে অবৈধ মদ, গাঁজা, ইয়াবা এবং অন্যান্য মাদকদ্রব্যের বিস্তার হওয়ার সম্ভাবনা রয়েছে। আওয়ামী লীগ সরকার পতনের পর দলটির নেতাকর্মীরা বিভিন্নভাবে বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত পালাচ্ছেন। এ বর্ডার হাট খুললে তাদের পালানো সহজ হবে বলে মনে করছেন তারা।

এ নিয়ে রাজিবপুর উপজেলা জামায়াতের আমীর আবুল বাশার আব্দুল লতিফ বলেন, ‘বেশ কিছু কারণ উল্লেখ করে হাটটি যেন খোলা না হয়, সেই বিষয়ে আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়েছি। প্রয়োজন হাট বন্ধ রাখতে আমরা জেলা প্রশাসক ও মন্ত্রণালয়ে আবেদন দেবো।’  

তিনি আরও বলেন, ‘ভারতের সেভেন সিস্টার্স নিয়ে বর্তমানে আলোচনা সমালোচনার শেষ নেই। আমরা আশঙ্কা করছি, সীমান্ত হাট খুলে দিলে ভারত হাট ব্যবহার করে বাংলাদেশে অস্ত্র পাঠিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করতে পারে।’ 

রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভির আহমেদ আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সৈকত/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়