ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

প্রধান উপদেষ্টাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় কলাপাড়ায় মামলা

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২৩:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২৪
প্রধান উপদেষ্টাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় কলাপাড়ায় মামলা

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মো. ইউনূসকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় মাসুম বিল্লাহ (৪০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) হাসান মাহমুদ নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পেনাল কোডের ৪৯৯/৫০৬ ধারায় কলাপড়া থানাকে এজাহার গ্রহণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী কাইয়ুম আকন্দ।

মামলায় তিনি উল্লেখ করেন, গত ২মে সন্ধ্যায় ড. মো. ইউনূস ঢাকার আদালতে হাজিরা শেষে বিভিন্ন মিডিয়ায় সাক্ষাৎকার প্রদান করেন। ওই বক্তব্য বিভিন্ন মিডিয়ার ফেসবুক পেইজে পোস্ট করা হয়। সেখানে মাসুম বিল্লাহ কমেন্টের মাধ্যমে ড. মো. ইউনূসকে আমেরিকার দালাল বলে আখ্যায়িত করেন। 

এ ছাড়া মাসুম তার নিজ এলাকা কলাপাড়ার পূর্ব মধুখালিতে বসে নোবেল বিজয়ী ড. মো. ইউনূসকে নিয়ে বাজে ভাষায় কুরুচিপূর্ণ মন্তব্য করেন এবং তাকে একাকি পেলে হত্যার হুমকি প্রদান করেন। এতে ড. মো. ইউনূসের মানহানি হয়েছে বলে বাদী মামলায় উল্লেখ করেন।

মামলার বাদী হাসান মাহমুদ বলেন, ‘সে আমার স্বাক্ষীদের সাসনেই ড. মো. ইউনূসকে পশ্চিমা দালাল ও সুদখোর বলে বাজে মন্তব্য করেন। আমি এর বিচার চাই।’

ইমরান/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়