ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পের পরিচালকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:২২, ২৭ সেপ্টেম্বর ২০২৪
মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পের পরিচালকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

ছবি সংগৃহীত

কক্সবাজারের মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্রের সাবেক প্রকল্প পরিচালকসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রকল্প থেকে ১৭ কোটি ৭ লাখ টাকা মূল্যের মালপত্র আত্মসাতের চেষ্টার অভিযোগে মামলাটি করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক সুবেল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে, গত বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে দুদকের উপ-পরিচালক মো. আহসানুল কবির পলাশ বাদী হয়ে কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন। 

আরো পড়ুন:

মামলার আসামিরা হলেন, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা কোল পাওয়ার জেনারেশন কোম্পানির (সিপিজিসিবিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. আলফাজ উদ্দীন, নিরাপত্তা প্রধান মো. রায়হান, চট্টগ্রামের ইকবাল মেরিনের স্বত্বাধিকারী মো. ইকবাল হোসেন, কর্মচারী মো. নিজাম উদ্দিন ও মো. সেলিম।

কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক সুবেল আহমেদ বলেন, ‘মামলার পর সরকারের গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পে অনিয়ম-দুর্নীতির বিষয়টি তদন্ত করা হবে।’

দুদক সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে সমুদ্রপথে পাচারকালে প্রায় ১৭ কোটি ৭ লাখ টাকা মূল্যের বিদেশি বৈদ্যুতিক কেবল জব্দ করে নৌবাহিনী। এ সময় পাচারে জড়িত থাকার অভিযোগে কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়। গত ১ সেপ্টেম্বর দেশ ত্যাগের সময় সিপিজিসিবিএলের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়