ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

অপদ্রব্য পুশের কারণে ৪০৫ কে‌জি বাগদা আগু‌নে পু‌ড়ি‌য়ে বিনষ্ট 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২৮ সেপ্টেম্বর ২০২৪  
অপদ্রব্য পুশের কারণে ৪০৫ কে‌জি বাগদা আগু‌নে পু‌ড়ি‌য়ে বিনষ্ট 

সাতক্ষীরায় ঢাকাগামী ট্রাকভর্তি বাগদা চিংড়ি আটক করেছে বিজিবি। এসব চিংড়িতে অপদ্রব্য পুশ করা হয়েছিল। তাই টাস্ক‌ফোর্সের নির্দেশে আটককৃত ৪০৫ কে‌জি চিংড়ি আগু‌নে পু‌ড়ি‌য়ে বিনষ্ট ক‌রে‌ছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বি‌জি‌বির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়‌নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেন। এর আগে শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরার ঝাউডাঙ্গা বিজিবি চেকপোস্ট  ট্রাকসহ এসব মাছ আটক করা হয়। 

বিজিবি অধিনায়ক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. মাসুদ রানার নেতৃত্বে বি‌জি‌বির একটি দল ঝাউডাঙ্গা চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে একট্রাক বাগদা ও সাদা মাছ আটক করে। পরে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ আহমেদ, পু‌লিশ ও মৎস্য কর্মকর্তার সমন্বয়ে গঠিত পর্ষদ জব্দকৃত মাছ পরীক্ষা-নিরীক্ষা করে ৪০৫ কেজি বাগদা চিংড়ি অপদ্রব্য পুশকৃত ব‌লে শনাক্ত করেন। এসব মাছ মানবদেহের ক্ষতিকর হওয়ায় টাস্কফোর্স কর্মকর্তাদের নির্দেশে পুড়িয়ে ফেলা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ আহ‌মেদ জানান, ট্রাকচালককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে ‌অপদ্রব্য ছাড়া সাদা মাছ ট্রাকসহ ছেড়ে দেওয়া হয়েছে।

শাহীন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়