ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

শেখ হাসিনার বিদায়ে ১৮ কোটি মানুষ মুক্তি পেয়েছে: গোলাম পরওয়ার

নড়াইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ২৮ সেপ্টেম্বর ২০২৪  
শেখ হাসিনার বিদায়ে ১৮ কোটি মানুষ মুক্তি পেয়েছে: গোলাম পরওয়ার

বক্তব্য রাখছেন মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, বিগত সময়ের সরকার প্রশাসন কে দলীয়করণ করেছে। প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে থাকা আওয়ামী দালালদের কে চিহ্নিত করে অপসারণ এবং অবিলম্বে বিচারের মুখোমুখি করতে হবে। সীমাহীন লুটপাটের মাধ্যমে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আল্লাহর রহমতে ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা দেশ থেকে বিদায় নেওয়ায় বাংলাদেশের ১৮ কোটি মানুষ মুক্তি পেয়েছে। 

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা জামায়াত আয়োজিত রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। 

অন্তর্বতী সরকারের উদ্দেশে মিয়া গোলাম পরওয়ার বলেন, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন দিয়ে সম্মানের সঙ্গে সরকার কে বিদায় নিতে হবে। ছাত্র-জনতার বুকের তাজা রক্তের বিনিময়ে ফ্যাসিস্ট আওয়ামীলীগ সরকারের বিদায় হলেও তাদের প্রেতাত্মারা বর্তমান অন্তর্বতী সরকারের বিভিন্ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। গণবিচ্ছিন্ন আওয়ামীলীগ নতুন করে চেষ্টা চালাচ্ছে দেশে অরাজকতা সৃষ্টি করতে। নির্লজ আওয়ামীলীগ চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে বৈষম্য, দলীয়করণ দুর্নীতির মাধ্যমে দেশকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গিয়েছিল। 

২০০৬ সালের ২৮ অক্টোবর হত্যাকাণ্ডের বিচার চেয়ে তিনি বলেন, ‘২০০৬ সালের ২৮ অক্টোবর লগি বৈঠার তাণ্ডবের মাধ্যমে আমাদের ভাইদের নির্মমভাবে পিটিয়ে যে হত্যাযজ্ঞ চালায় আওয়ামী সন্ত্রাসীরা, তার বিচারের জন্য এখনও হৃদয় কাঁদে। আমরা এ হত্যার বিচার চাই। মহান আল্লাহ আমাদের মুক্ত বাতাসে ১৬ বছর পরে কথা বলার সুযোগ দিয়েছেন, এ জন্য মহান আল্লাহর দরবারে লাখও কোটি শুকরিয়া জানাই।’ 

এ সময় বিগত আন্দোলনে যারা রক্ত দিয়েছে, সেই সব শহিদদের স্বপ্নকে শক্তিতে পরিণত করে সকলকে সঙ্গে নিয়ে আগামীর সুন্দর বাংলাদেশ গড়ার আহ্বান জানান তিনি।

জামায়াতের নড়াইল জেলা আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান বাচ্চুর সভাপতিত্বে রুকন সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য দেন, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসেন, খুলনা মহানগর আমীর অধ্যাপক মাহফুজুর রহমান, জামায়াতের জেলা সেক্রেটারি ও নড়াইল সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, সাবেক জেলা আমীর মাওলানা মীর্জা আশেক এলাহী, মাওলানা নূরুন্নবী জিহাদী, মাগুরা জেলা আমির বি এম বাকের, মাগুরা জেলা সেক্রেটারি অধ্যাপক সাইদ আহম্মেদ বাচ্চু, নড়াইল জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী আইয়ুব হোসেন খান, জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা আলমগীর হোসেন, জামায়াত নেতা অধ্যাপক আব্দুস সামাদ, আবুল বাশার, ছাত্রশিবিরের জেলা সভাপতি মো. মেহেদী হাসান প্রমুখ।
 

শরিফুল/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়