ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

ফরিদপুরে আ.লীগের ২ পক্ষের সংঘর্ষ, আহত ২৫

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২৪  
ফরিদপুরে আ.লীগের ২ পক্ষের সংঘর্ষ, আহত ২৫

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। তাদের হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার গট্টি ইউনিয়নের মেম্বার গট্টি এলাকার সালথা-ফরিদপুর আঞ্চলিক সড়কে সংঘর্ষ হয়। এ সময় সড়কটিতে যান চলাচল বন্ধ ছিল।

এলাকাবাসী জানায়, আধিপত্য বিস্তার নিয়ে মেম্বার গট্টি গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. রফিক মাতুব্বরের সঙ্গে গট্টি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. আজিজ মোল্যার বিরোধ চলছে। গতকাল শুক্রবার বিকেলে রফিকের সমর্থক নুরুল ইসলামের ছেলের সঙ্গে আজিজের সমর্থক মুকুলের মেয়ের ঝগড়া হয়। এ নিয়ে সন্ধ্যায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আরো পড়ুন:

আজ সকাল ৭টার দিকে রফিকের বাড়ির সামনে সালথা-ফরিদপুর সড়কের ওপর উভয় পক্ষের সমর্থকরা বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। সকাল ১০টা পর্যন্ত দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হন। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের সদস্য রফিক মাতুব্বর ও গট্টি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আজিজ মোল্যার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি। তাদের ফোনও বন্ধ ছিল।

ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল-নগরকান্দা) মো. আসাদুজ্জামান শাকিল জানান, কয়েক ঘণ্টাব্যাপী সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষকারীদের বাড়িতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। ওই এলাকার পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তামিম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়