ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

পুলিশের সকল ইউনিট কার্যক্রম শুরু করেছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:০৯, ২৮ সেপ্টেম্বর ২০২৪
পুলিশের সকল ইউনিট কার্যক্রম শুরু করেছে: আইজিপি

চট্টগ্র্রামে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন আইজিপি ময়নুল ইসলাম

বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম বলেছেন, পুলিশের সঙ্গে জনগণের যে দূরত্ব তৈরি হয়েছিল, তা কাটাতে কাজ করা হচ্ছে। মনোবল ফিরিয়ে এনে পুলিশকে কার্যকর করতে সব ব্যবস্থা ইতোমধ্যে নেওয়া হয়েছে। পুলিশের যানবাহন সমস্যা, জনবল সমস্যা নিরসন করা হচ্ছে। প্রতিটি সদস্য নিজ নিজ দায়িত্ব পালনে উদগ্রীব। ইতোমধ্যে পুলিশের সকল ইউনিট কার্যক্রম শুরু করেছে। 

আইজিপি বলেন, ছাত্র আন্দোলনে যারা নিহত হয়েছে, প্রত্যেক হত্যার সুষ্টু তদন্ত ও বিচার হবে। মব জাস্টিসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে তাকে আইনের আওতায় আনা হবে। 

আইজিপি ময়নুল ইসলাম আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনস্থ পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ সব কথা বলেন।

আরো পড়ুন:

আইজিপি আরও বলেন, ছাত্র আন্দোলনে ৪৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত আড়াই হাজার। থানা থেকে পুলিশের যেসব অস্ত্র লুট হয়েছে, তার ৭৫ শতাংশ অস্ত্র ইতোমধ্যে উদ্ধার হয়েছে। গত ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে এখন পর্যন্ত ২৩৮টি অবৈধ অস্ত্র উদ্ধার হয়েছে। বিগত ১৫ বছরে যেসব অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছে, সেই অস্ত্র ইতোমধ্যে অবৈধ হয়ে গেছে। সে সব অস্ত্র উদ্ধারেও অভিযান অব্যাহত আছে।  

চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানে বিভিন্ন মামলায় গণহারে সাংবাদিক ও পুলিশকে আসামি করা প্রসঙ্গে আইজিপি বলেন, মামলায় আসামি হলেই নিরাপরাধ কাউকে গ্রেপ্তার করা হবে না। এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। যারা প্রকৃতই ঘটনার সঙ্গে জড়িত, যারা অপরাধী, পুলিশ তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে।

আসন্ন দুর্গাপূজা কেউ যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে এ ব্যাপারে পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে বলে জানান আইজিপি।

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়